জেলায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

‘কমাতে হলে সম্পদের তি, বাড়তে হবে দুর্যোগের পূর্ব প্রস্তুতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। দিবসটি উপলে সকালে  জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদণি করে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ চত্বরে গিয়ে শেষ হয়। এখানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি চৌকস দলের উদ্যোগে দুর্যোগ মোকাবিলায় প্রশিণ মহড়া অনুষ্ঠিত হয়। শেষে, সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের অধ্য প্রফেসর দাউদ হোসেন, ফায়ারম্যান মেহেদি হাসান। এ সময়  উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাশরুবা ফেরদৌস, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্রনাথ উরাঁও, সদর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা খাদিজা বেগম, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মৌদুদ আলম খাঁ।
সভায় চাঁপাইনবাগঞ্জের জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক জেলার খাল, বিল ও পুকুর ভরাট না করার জন্য জেলাবাসীর প্রতি আহবান জানান।
গোমস্তাপুর 
 আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানানঃ কমতে হবে সম্পদের ক্ষতি বাড়াতে দূর্যোগের পূর্ব প্রস্তুতি স্লোগানে চাঁপাইনবাবগঞ্জে গোমস্তাপুরে আর্ন্তজাতিক দূর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। শনিবার সকালে উপজেলা প্রশাসন ও দূর্যোগ ব্যবস্থপনা অধিদপ্তর কর্তৃক উপজেলা চত্বর থেকে একটি র‌্যালী রহনপুর পৌর এলাকার প্রদিক্ষণ শেষে উপজেলা চত্বরে আলোচনা সভা মিলিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়াহান, উপজেলা ত্রান ও পুর্ণবাসন অধিদপ্তরের সহকারী প্রকৌশলী জিয়াউর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বরুন কুমার পাল, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সিনিয়র ফায়ারম্যান রেজাউল করিম প্রমূখ।
ভোলাহাট
 আমাদের ভোলাহাট প্রতিবেদক জানান ভোলাহাটে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০১৮ শনিবার  যথাযতভাবে পালিত হযেছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজনে উপজেলা থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে  আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম, ভাইস চেয়ারম্যান ডাঃ লেকমান আলী, ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের ও মশফির রহমান।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩-১০-১৮

, ,