৫ উপজেলায় নিরাপদ মাতৃত্ব কার্যক্রমের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জের ৫টি উপজেলা নিরাপদ মাতৃত্ব কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। রোববার বিকেলে শিবগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা অফিসের যৌথ সহায়তায় উপজেলা পরিষদ মিলনায়তনে এই প্রাথমিক কার্যক্রমের উদ্বোধন করা হয়।
নিলুফা ওল্ড কেয়ার সার্ভিসের আয়োজনে ও  ইউএনও চৌধুরী রওশন ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রুপন কান্তি শীল, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব জিল্লার রহমান, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, সিভিল সার্জন ডা. এস এফ এম খাইরুল আতাতুর্ক, মুক্তিযোদ্ধা ডা. আলী আহমেদ মোল্লা, শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমানসহ ৫ উপজেলার ইউএনও, চেয়ারম্যান, সচিব ও নিরপদ মাতৃত্ব কার্যক্রমের প্রশিক্ষণার্থী উপস্থিত ছিলেন।
সভায় জানানো হয়, নিরাপদ মাতৃত্ব কার্যক্রম এর মাধ্যমে আমরা প্রতি ওয়ার্ডে একজন করে প্রশিক্ষণার্থী নারীকে উচ্চ পর্যায়ের প্রশিণ দিয়ে গ্রামের প্রতিটা গর্ভবর্তী মায়ের স্বাস্থ্য সেবা পৌঁছে দিবে। সেই সাথে গর্ভবর্তী মায়েদের সেবা শতভাগ নিশ্চিত করে বাংলাদেশে প্রসবকালীন সময়ে শিশু মৃত্যু ও মায়েদের মৃত্যুর হার যেমন উলেখ যোগ্য হারে হ্রাস পাবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক শিবগঞ্জ/ ৩০-০৯-১৮

,