Business




নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর আন্দোলনের রেসে রাজপথে নেমেছে শিক্ষার্থী ও সংগঠন

নিরাপদ সড়কের দাবিতে রাজধানী ঢাকার আন্দোলনের ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জেও রাজপথে নেমেছে শিক্ষার্থী ও সামাজিক সংগঠন।
বৃহস্পতিবার পৃথক পৃথকভাবে তিনটি মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। বিকেলে শহরের সরকারি কলেজ মোড়স্থ মুজিব চত্বরের সামনে নিরাপদ সড়ক চাই (নিসচা) মানববন্ধন করেছে। নিরাপদ সড়ক ও ঘাতক চালকদের শাস্তি দাবিতে এবং শান্তিপূর্ণ আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে এই কর্মসূচী পালিত হয়।
নিসচা, চাঁপাইনবাবগঞ্জ শাখার আয়োজনে মানববন্ধন চলাকালে বক্তব্য দেন নিসচা’র সহ সভাপতি এ্যাড সাইদুল ইসলাম অবসরপ্রাপ্ত শিক্ষক সমাজকর্মী আজিজুর রহমান প্রগতিশীল নারীদের সংগঠন জাগো নারী বহ্নি শিখা আহব্বায়ক ফারুকা বেগম, চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি গোলাম শাহনেওয়াজ অপু চাঁপাইনবাবগঞ্জ প্রেসকাব সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, চাঁপাইনবাবগঞ্জে নাগরিক কমিটি সাধারণ সম্পাদক মনিরুজ্জামান, নিসচা’র দিলশাদ তাহমিনা, জেলা জাসদ ছাত্রলীগ সভাপতি আব্দুল মজিদ, যুব সংগঠক আনেস রুবেল প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন নিসচা’র আলী উজ্জামান কিরণ।

বক্তরা ঢাকার সাম্প্রতিক ঘটনাবলী উল্লেখ করে বলেন, আর একটি প্রাণও যেন অকালে সড়কে ঝরে না যায়। সে লক্ষ্যে রাষ্ট্রকে উদ্যোগ নিতে হবে। যে অব্যবস্থপনাগুলো রয়েছে তা দূর করতে হবে। বক্তরা সড়ক নিরাপত্তায় পুলিশের আরও গঠনমূলক ভূমিকার প্রত্যাশা ব্যক্ত করেন।
এদিকে সকালে একই স্থানে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। সকাল সোয়া ১০ টা থেকে ঘন্টাব্যাপী চলা এ কর্মসূচীতে শহরের বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।
এসময় বক্তব্য দেন, নবাবগঞ্জ সরকারি কলেজের ২য় বর্ষের শিক্ষার্থী মো. ফাহিমুদ্দিন, মো. আতিকুর রহমান।
মানববন্ধন থেকে ফিটনেস বিহীন যানবহন সড়কে চলতে না দেয়া, অদক্ষ ও লাইসেন্স ছাড়া কোন চালক যাতে যানবহন চালাতে না পারে এ বিষয়ে প্রদক্ষেপ নিতে সরকারের প্রতি দাবি জানানো হয়। একটি বেরসকারি সংস্থাও মানববন্ধন কর্মসুচির আয়োজন করে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০২-০৮-১৮

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts