রেলওয়ের শতাব্দী মার্কেটের দোকান ঘর দখলের চেষ্টার অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জে রেলওয়ের জায়গা বন্দোবস্ত নিয়ে কয়েক দশক থেকে ব্যবসা করে আসা ১০-১২ টি দোকান ঘরের জায়গা নিজেদের দাবি করে বালু ফেলে দখলে নেয়ার চেষ্টা করেছে একটি চক্র। বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জ প্রেসকাবে সংবাদ সম্মেলন করে ভুক্তভোগী দোকান মালিকরা। সংবাদ সম্মেলনে তারা রেলওয়ের কাছ থেকে তাদের বন্দোবস্ত নেয়ার সাপেক্ষে বিভিন্ন কাগজ উপস্থাপন করেন।
সংবাদ সম্মেলনে শতাব্দী মার্কেটের সভাপতি রাকিব উদ্দীন জানান, ঢাকা বাসষ্ট্যান্ড রোড সংলগ্ন রেলওয়ের জমিতে গড়ে উঠা শতাব্দী মার্কেটে তারা প্রায় ৩৫ বছর থেকে ব্যবসা করে আসছেন। রেলওয়ের বিধি মেনেই জায়গাটি বন্দোবস্ত নেয়। কিন্তু ইউসুফ আলী ও তার সহযোগী নয়ন স্টেরের মালিক ইসরাইল হোসেন বাবু ও লাল বোর্ডিংয়ের মালিক মজিবুল হক সেন্টু জোগসাজসে রেলের জমি নিজেদের নামে জাল দলিল সৃষ্টি করে। আর ওই চক্রটি গত  ১০ আগষ্ট রাতে দোকানের সামনে বালু ফেলে দখলের চেষ্টা করে এবং ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। এতে করে আর্থিক ক্ষতির মুখে পড়তে হয় তাদের। তিনি আরো বলেন, ২০১৮ সাল পর্যন্ত রেলওয়ের জমির সকল প্রকার খাজনা প্রতিশোধ রয়েছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, শতাব্দী মার্কেটের উপদেষ্টা সাইদুর রহমান, সাধারণ সম্পাদক এমদাদুল হক।
সংবাদ সম্মেলনে করা অভিযোগের বিষয়ে, জানতে চাইলে নয়ন স্টোরের মালিক ইসরাইল হোসেন বাবু জানান, জমির মালিকানা দাবিদার জজ হেমরমের কাছ থেকে তিনি জমিটি ক্রয় করেছেন, বিধায় দখল নিতে গিয়েছিলেন। মামলাটি আদালতে নিস্পত্তি না হওয়ায়, জমির দাবিদার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি অপারগতা প্রকাশ করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৬-০৮-১৮