শিবগঞ্জ সীমান্তে বিজিবি’র পৃথক অভিযানে ৪ হাজার পিস ইয়াবাসহ ৩ জন আটক

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিভিন্ন সীমান্ত এলাকায় মাদকবিরোধি অভিযানে বিজিবি’র হাতে ৪ হাজার ৯ পিস ইয়াবা, ২৫ পুরিয়া হেরোইন, ১৫২ বোতল ফেন্সিডিল ও ৯০ গ্রাম গাঁজাসহ ৩ জন আটক করা হয়। মঙ্গলবার ও বুধবার পৃথক অভিযানে এসব উদ্ধার ও আটক করা হয় বলে নিশ্চিত করেছেন চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল সাজ্জাদ সরোয়ার।
বিজিবি এক প্রেসনোটে জানান, শিবগঞ্জের শিয়ালপাড়া এলাকায় বুধবার বেলা ১১টার দিকে অভিযান চালিয়ে ৪ হাজার পিস ইয়াবাসহ বাবু মিয়া (২০) নামে একজনকে আটক করা হয়। সে শিবগঞ্জের চরহাসানপুরের সড়াপাড়া গ্রামের ওয়াজেদ আলীর ছেলে। এসময় চরহাসানপুর গাইপাড়া গ্রামের আশরাফুলের ছেলে আরিফুল ইসলাম (৩২) পালিয়ে যায়। আটক বাবু মিয়াকে ভ্রাম্যমান আদালত ১ বছর কারাদন্ড দেন। উদ্ধার হওয়া মাদকদ্রব্য ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে প্রকাশ্যে ধ্বংস করা হয়।

শিবগঞ্জের বাবুপুর গমেরচক এলাকায় মঙ্গলবার দিবাগত রাত ২টায় অভিযান চালিয়ে ৯ টি ইয়াবা ট্যাবলেট ও দেড় গ্রাম হেরাইনসহ আটক হয় জাহাঙ্গীর হোসেন (৩২)। জাহাঙ্গীর এলাকার মৃত. ওহাব আলীর ছেলে। আসামীকে ভ্রাম্যমাণ আদালত ১ বছরের কারাদন্ড দেন। উদ্ধার মাদকদ্রব্য ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে প্রকাশ্যে ধ্বংস করা হয়। শিবগঞ্জের টিকরিয়া এলাকায় মঙ্গলবার দিবাগত রাত ১২টায় একটি মাইক্রোবাস থামানো হয়। এসময় চালক শিবগঞ্জের মোবারকপুর নামোটিকরিয়া গ্রামের জেন্টু @কালুর ছেলে সুমন (৩৫) ও যাত্রী শিবগঞ্জ কানসাটের আশরাফুল ইসলামের ছেলে আকাশ আলী (২২) মাইক্রোবাস ফেলে পালিয়ে যায়। পরে বাসটি তল্লাশী করে ১৫২ বোতল ফেনসিডিল ও ২০ প্যাকেট ট্যাবলেট পাওয়া যায়। জব্দ মাইক্রোবাসটি শুল্ক অফিসে ও ফেনসিডিল মাদক নিয়ন্ত্রণ অফিসে জমা করা হয়েছে। এর আগে শিবগঞ্জের বাবুপুর তেররশিয়া এলাকায় মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় অভিযান চালিয়ে ২৫ পুরিয়া হেরোইন ও ৯০ গ্রাম গাঁজাসহ আতাবুর রহমান(৫০) নামে একজনকে গ্রেপ্তার করা হয়। সে ওই এলাকার মৃত. হাবিবুর রহমানের ছেলে। এঘটনায় পরদিন বুধবার শিবগঞ্জ থানায় মামলা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০-০৮-১৮

,