Business




নিরাপদ সড়কের দাবিতে সোনামসজিদ মহাসড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিরাপদ সড়কের দাবিতে শনিবার চাঁপাইনবাবগঞ্জে সোনামসজিদ মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। সকাল থেকে চাঁপাইনবাবগঞ্জ শহরের বিশ্বরোড মোড়ে নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অবস্থান নেয়া শুরু করে। অবস্থানকালে তারা নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন শ্লোগান দেয়ার পাশাপাশি যানবহনের কাগজপত্র যাচাই করে এবং রাস্তা ও বিভিন্ন গাড়িতে নানান ধরণের শ্লোগান লিখে দেন। এসময় গাড়ির কাগজ পরীক্ষার নামে ব্যাপক অরাজকতার সৃষ্টি হয়।

মহাসড়কে শিক্ষার্থীদের অবস্থানের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের সড়ক থেকে সড়ে যাওয়ার আহবান করলেও শিক্ষার্থীরা তা অবস্থান চালিয়ে যায়। পরে আন্দোলনকারি শিক্ষার্থীরা শহরের শান্তি মোড়ে অবস্থান নেন। সেখানো নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন শ্লোগান দেয়ার পাশাপাশি যানবহনের কাগজপত্র যাচাই করে।
এক পর্যায়ে বিশ্বরোড় মোড়ে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর দাউদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান, সদর উপজেলার নির্বাহী অফিসার আলমগীর হোসেন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করেন। পুলিশ জানায় দুপুরের দিকে শিক্ষার্থীরা শান্ত হলে তারা অদক্ষ চালকদের আইনের আওতায় আনা, ব্যাটারি চালিত অটোরিক্সাকে লাইসেন্স প্রদানসহ ৪ দফা দাবি উত্থাপন করে অবস্থান কর্মসুচি শেষ করে।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলার বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই কলেজ শিার্থী নিহত হয়। এ ছাড়া আহত হয় বেশ কয়েকজন। নিহত শিার্থীরা হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মিম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব। এ ঘটনার প্রতিবাদে রাস্তায় বিােভে ফেটে পড়ে শিার্থীরা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৪-০৮-১৮

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts