মাদক বিরোধী অভিযানে র‌্যাবের হাতে ১৭ মাদকসেবী আটক

মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৫ জন মাদকসেবীকে আটক করেছে। এসময় উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ মাদক দ্রব্য। একই সঙ্গে অভিযানে আটক মাদকসেবীদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়েছে।
র‌্যাব জানায়, মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে র‌্যাব চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল মঙ্গলবার বিকালে থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার বিভিন্ন মাদক স্পটে অভিযান চালায়। এসময় ১৫ জন মাদকসেবীকে আটক করা হয়
এদিকে র‌্যাবের দু’টি পৃথক অভিযানে সদর উপজেলা মহারাজপুর চৌধুরীটোলা গ্রামের একটি আম বাগান থেকে ৩০ পিছ ইয়াবাসহ নাসির আলী (২৬) আটক করা হয়। আটক নাসির মহারাজপুর চৌধুরীটোলা গ্রামের  হোসেন মন্ডলে ছেলে। দিনের অপর অভিযানে বালিয়াডাঙ্গা ইউনিয়নের হাড়োদিঘী হতে আতাহারগামী পাকা রাস্তার উপর ১৬৫ বোতল ফেনসিডিলসহ মিজানুর রহমান (৩৫) আটক করা হয়। আটক মিজানর শিবগঞ্জের তেলকুপি লম্বাপাড়া গ্রামের আব্দুল মালেকের ছেলে।
আটককৃতরা ১৫ জন মাদকসেবী হচ্ছে ১। শ্রী সুলীল ঘোষ (৩৮), পিতা-মৃত মদুসুদন ঘোষ, সাং-মহারাজপুর, ২। মোঃ হোসেন (৩০), পিতা-বেলাল, সাং-হরিপুর মিয়াপাড়া, উভয় থানা ও জেলা-চাঁপাইনবাবগঞ্জ, ৩। মোঃ টুটুল রহমান (৩৯), পিতা-মৃত রবিউল আওয়াল, সাং-বালিয়াগ্রাম, থানা-গোদাগাড়ী, জেলা-রাজশাহী, ৪। মোঃ মাইনুল (৩৫), পিতা-মৃত আবুল হোসেন, সাং-চামাগ্রাম, ৫। মোঃ মুকুল (৫০), পিতা-নেছ মোহাম্মদ, সাং-গোহালবাড়ী, ৬। মোঃ রাজ্জাক আলী (২৮), পিতা-মৃত শের মোহাম্মদ, সাং-আলীনগর, ৭। মোঃ ফিরোজ (৫২), পিতা-মৃত আব্দুর রহমান, সাং-বাররশিয়া, ৮। মোঃ সাদিকুল (৪৪), পিতা-মৃত আবু বক্কর, সাং-নামোশংকরবাটি, ৯। মোঃ আলম আলী (৫০), পিতা-মৃত হাজী দানেশ মন্ডল, সাং-নাখরাজপাড়া, ১০। মোঃ নয়ন আলী (৩২), পিতা-মজিবর রহমান মাঝি, সাং-আলীনগর, সর্ব থানা-সদর, ১১। মোঃ শিউল আহমেদ (২০), পিতা-আব্দুস সাত্তার, সাং-বামুনগ্রাম, ১২। মোঃ মাসুদ রানা (২০), পিতা-মোঃ জুল্লু, সাং-রানীবাড়ি চাঁদপুর, উভয় থানা-শিবগঞ্জ, ১৩। মোঃ বাবুল আলী (৩০), পিতা-মোঃ সেন্টু আলী, সাং-মীরাপুর বটতলা, থানা-গোমস্তাপুর, ১৪। মোঃ আঃ হান্নান (৩৯), পিতা-কাজিম আলী, সাং-নামোরাজারামপুর, ১৫। মোঃ হান্নান (৪২)। আটককৃত আসামীদের মধ্যে ১নং ও ২নং আসামীকে ০৪ মাসের, ৩নং হতে ৫নং পর্যন্ত ০৩ জন আসামীর প্রত্যেককে ০৩ মাসের, ৬নং হতে ১০নং পর্যন্ত ০৫ জন আসামীর প্রত্যেককে ০২ মাসের, ১১নং হতে ১৩নং পর্যন্ত ০৩ জন আসামীর প্রত্যেককে ০১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেল হাজতে প্রেরণ করা হয় এবং ১৪নং আসামীকে ২০০০/-টাকা ও ১৫নং আসামীকে ১০০০/-টাকা করে মোট ৩০০০/-টাকা জরিমানা করা হয়। জরিমানাকৃত টাকা তাৎক্ষণিক আদায় করতঃ সরকারী কোষাগারে জমা করা হয়। ঘটনাস্থলে ধৃত আসামীদের নিকট হতে (ক) গাঁজা-৬০০ গ্রাম, (খ) চোলাই মদ-৫০০ লিটার, (গ) গাঁজার কলকি-০৭ টি, (ঘ) দিয়াশলাই-০৬ টি উদ্ধার করা হয় যা ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে ঘটনাস্থলে ধ্বংস করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৪-০৭-১৮