Business




আমের অর্থনৈতিক কর্মকান্ডে বৈচিত্র আনতে শুরু হলো তিন দিনের আম উৎসব

চাঁপাইনবাবগঞ্জের আমভিত্তিক পর্যটন শিল্পের বিকাশ ও আমের অর্থনৈতিক কর্মকান্ডের বৈচিত্র আনাসহ প্রসারের লক্ষে আজ থেকে আমের রাজধানী খ্যাত চাঁপাইনবাবগঞ্জে শুরু হয়েছে তিন দিনব্যাপি চাঁপাই ম্যাংগো ফেস্ট।
চাঁপাইনবাবগঞ্জ শহরের উপকণ্ঠ বারঘরিয়ায় বিকেলে ম্যাংগো ফেস্ট উপলক্ষে বের হয় বর্ণাঢ্য র‌্যালি। পরে মহানন্দা তীরের দৃষ্টিনন্দন পার্কে আম উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব জিল্লার রহমান। এসময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল হাসান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র নজরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়া, সদর উপজেলার সাবেক চেয়ারম্যান রুহুল আমিন, চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুরুল হুদা,

অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোছাইন, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি এরফান আলী, শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিন, বারঘরিয়ায় ইউনিয়নের চেয়ারম্যান আবুল খায়ের। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তরা বলেন আধুনিক পদ্ধতিতে চাঁপাইনবাবগঞ্জ আম সংরক্ষণ ও বাজারজাত করণ এবং বিদেশে আম রপ্তানীর মাধ্যমে প্রতিবছর তিন থেকে চার শ কোটি টাকা আয় করা সম্ভব।
চাঁপাইনবাবগঞ্জের মাটি ও আহবহাওয়াগুণে উৎপাদিত রসালো সুসাদু আমকে দেশে ও দেশের বাইরে প্রচার ঘটাতে জেলা প্রশাসন আয়োজিত এই আম উৎসবের ৪৪টি স্টলে প্রদর্শন হচ্ছে শতাধিকজাতের বিভিন্ন আম। এখানে আমের কেনা বেচার পাশাপাশি চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী লোক সংস্কৃতির প্রদর্শন ও পরিবেশন করা হবে। তিন দিনের এই আয়োজনে আম খাওয়া প্রতিযোগিতাও রয়েছে।
প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯ টা পর্যন্ত উৎসবের স্টলগুলো খোলা থাকবে। সেই সঙ্গে প্রতিদিন বিকেলে আলোচনা সভা ও সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জে ঐতিহ্যবাহী গম্ভীরা আলকাপ গানসহ লোক সংস্কৃতিক পরিবেশিত হবে। উৎসব চলবে রোববার পর্যন্ত।




চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৯-০৬-১৮

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts