Business




মাদক ব্যবসার পৃষ্টপোষক উল্লেখ করে আসা সংবাদের যথার্থতা খতিয়ে দেখতে সাংবাদিকদেরই আহবান জানালেন এমপি ওদুদ

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকান্ড নিয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় করেছেন সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ। একই সঙ্গে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়েও মতবিনিময় করেন তিনি। মতবিনিময় কালে তাকে (আব্দুল ওদুদকে) মাদক ব্যবসার পৃষ্টপোশক উল্লেখ করে গণমাধ্যমে আসা সংবাদের উৎস যাচাই এবং এ বিষয়ে খতিয়ে দেখার জন্য উল্টো সাংবাদিকদের প্রতি আহবান জানান তিনি।
মতবিনিময়ে এমপি ওদুদু বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোপূর্বে এ জেলায় সফরে এসে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত সরাসরি আন্ত:নগর ট্রেন চালুর প্রতিশ্রুত দেন। কিন্তু এখন পর্যন্ত সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন হচ্ছে না। প্রধানমন্ত্রী প্রতিশ্রুত ১৫৯ কোটি টাকার রাবারড্যাম প্রকল্প, পর্যটন কেন্দ্র, শিশুপার্ক ও শেখ হাসিনা সেতু হতে বীর শ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতু পর্যন্ত সংযোগ সড়ক এবং এ প্রকল্পের আওতায় জেলা শহরের কামাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় হতে পুরাতন জেলখানা পর্যন্ত বাইপাস রাস্তা নির্মাণে গৃহীত প্রকল্পগুলোর মধ্যে মহানন্দা নদীতে ১৫৯ কোটি টাকার রাবারড্যাম নির্মাণ ও ৩৭ কিলোমিটার নদীখনন প্রকল্পটি একনেকে পাস হয়েছে গত তিন মাস আগে। ইতোমধ্যে ১২ কোটি টাকা বরাদ্দও দেয়া হয়েছে। কিন্তু পানি উন্নয়ন বোর্ডের দীর্ঘসূত্রিতায় প্রকল্প পরিচালক নিয়োগে তিনমাস পার হয়ে গেছে।
আব্দুল ওদুদ বলেন-প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুত প্রকল্পের মধ্যে ঢাকা থেকে সরাসরি আন্ত;নগর ট্রেন অন্যতম। এ জন্য আমনুরায় বাইপাস রেললইনও নির্মাণ করা হয়েছে। অথচ সরাসরি আন্ত:নগর ট্রেন দেওয়া হচ্ছে না। এসব প্রকল্প বাস্তবায়নে লিখনির মাধ্যমে সহযোগিতার করার জন্য সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান। এসময় তিনি সাংবাদিকদের বিবেক দিয়ে বিচার বিশ্লেষণ করে সংবাদ পরিবেশনের কথা বলেন।
তাকে ঘিরে মাদক ব্যবসার ‘পৃষ্টপোশক’  উল্লেখ করে গণমাধ্যমে আসা খবরের প্রসঙ্গও উঠে আসে মত বিনিময়ে। তিনি বলেন, আমরা মাদকের বিরোধী। তালিকায় যে সব নাম আসা নিয়ে আলোচনা হচ্ছে কিংবা বলা হচ্ছে তা বিশ্বাসযোগ্য নয়, সাধারণ জনগন সে বিষয়ে বিশ্বাস করে না। এব্যাপারে স্থানীয় সাংবাদিকরা খোজ নিয়ে দেখতে পারেন।
এসময় তিনি জানান, আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার েেত্র আশাবাদ ব্যক্ত করে তিনি বলেছেন, আমি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছে যোগদান করে বিএনপিদ্বারা জুলুমের শিকার হয়েছি। ২০০৮ সালে দলীয় সভাপতি আমাকে মনোনয়ন দিয়েছিলেন এবং আমি বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হই। চেষ্টা করেছি সদর উপজেলার উন্নয়ন করতে। তিনি বলেন-আমি আশাবাদী আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকেই মনোয়ন দেবেন। এবং এ আসনে নৌকা মার্কা জয়ী হবে।
তিনি চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে নৌকার জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করলেও চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে সঠিক প্রার্থী নির্ধারণের উপর গুরুত্বারোপ করেন।
শনিবার দুপুরে নবাবগঞ্জ কাব মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
এ-সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাজিবুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, নাচোল উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের, সদর উপজেলা ভাইস চেযারম্যান মাওলানা সোহরাব আলী।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪-০৫-১৮

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts