স্বেচ্ছায় অবসর নেয়া সেনাসদস্যসহ রামচন্দ্রপুর থেকে দু’ জেএমবি সদস্য আটক


চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার রামচন্দ্রপুরের ম্যালকারপাড়া’র একটি বাড়িতে গোপন বৈঠক করার সময় গানপাউডার ও জিহাদী বইসহ দু’জেএমবি সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। শনিবার রাত আড়াইটার দিকে তাদের আটক করা হলেও পুলিশ সুপারের কার্যালয়ে গণমাধ্যমের সামনে নিয়ে আসা হয় রবিবার বিকাল সোয়া ৪টার দিকে। আটক দু’জনের মধ্যে একজন স্বেচ্ছায় সেনা বাহিনী থেকে অব্যাহতি নেয়া ও অন্যজন চাঁপাইনবাবগঞ্জ শহরের নিউ মার্কেট এলাকার সেলুন কর্মচারী।

বিকেলে পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিং- চাঁপাইনবাবগঞ্জের সহকারী পুলিশ সুপার (হেডকোয়ার্টার) আব্দুল হাই জানান, রামচন্দ্রপুর ম্যালকারপাড়ার রুহুল আমীনের ছেলে জাহিদ ওরফে রিপন (৩৩) এর বাড়িতে জেএমবি সদস্যরা সমবেত নাশকতার পরিকল্পনা করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালায়। এসময় জাহিদ ও চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার মসজিদপাড়া মহল্লার শের মোহাম্মদের ছেলে সাদ্দামকে আটক করা হয়। অভিযানের সময় ৭/৮ জন জেএমবি সদস্য পালিয়ে যায়। রে। এ সময় তাদের কাছ থেকে ১২ টি জিহাদি বই ও ৪০০ গ্রাম গানপাউডার পাওয়া যায়। তাদের তথ্য অনুযায়ী গোয়েন্দা পুলিশ ভোর ৪টার দিকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার থানা এলাকায় জেএমবির আরেক সদস্য শাহীনের বাড়িতে অভিযান চালায়। কিন্তু শাহীন পালিয়ে গেলেও সেখান থেকে বেশ কিছু জিহাদী বই উদ্ধার করা হয়।
আব্দুল হাই আরো জানান, জাহিদ সেনাবাহিনীর সৈনিক পদে চাকরি করতেন। প্রায় আড়াই বছর আগে তিনি চাকরি ছেড়ে দেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছেন, তারা চাঁপাইনবাবগঞ্জে সংগঠিত হয়ে নাশকতার পরিকল্পনা করছিলেন। তাদের নেতা জসিম উদ্দীনের নির্দেশ পেলেই হামলা করতেন তারা।
এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মামলা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২-০৪-১৮