Business




আমের রাজধানীতে এবছর ২০ মে বাজারে নামবে আম

আমের রাজধানী খ্যাত চাঁপাইনবাবগঞ্জে চলতি মৌসুমে আম বাজারজাতকরণের লক্ষে ‘আম ক্যালেন্ডার’ প্রণয়ন করা হয়েছে। প্রণিত ক্যালেন্ডার অনুযায়ী ২০ মে বাজারে আসবে আম। রবিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কেমিক্যালমুক্ত আম উৎপাদন ও বাজারজাতকরণ বিষয়ক সভায় এই ক্যালেন্ডার প্রণয়ন করা হয়।
চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এবছর সব ধরণের গুটি আম  ২০ মে, ২৫ মে গোপালভোগ, হিমসাগর ও ক্ষিরসাপাতা ২৮ মে, লক্ষনভোগ ১ জুন, ল্যাংড়া ও বোম্বায় ৫ জুন, আ¤্রপালি, ফজলী ও সুরমা ফজলী ১৫ জুন, আশ্বিনা ১ জুলাই বাজারজাতকরণের সময় নির্ধারণ করা হয়েছে। তবে এবছর দেরীতে মুকুল আসায় এই সময়সীমা সংশোধন করা হতে পারে বলে সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এরশাদ হোসেন খান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মুঞ্জুরুল হোদা, আঞ্চলিক উদ্যানত্তত্ব গবেষণা কেন্দ্রের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. শরফ উদ্দিন, কানসাট ইউনিয়নের চেয়ারম্যান বেনাউল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল হান্নান হান্নু, কানসাট আড়ৎদার সমবায় লিমিটেডের সভাপতি হাবিবুল্লাহ, ভোলাহাট উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলামসহ অন্যরা।
কৃষি কর্মকর্তা ব্যবাসীয় ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে অনুষ্ঠিত সভায় এবছর কেমিক্যালমুক্ত আম উৎপাদন এবং ডিজিটাল পদ্ধতিতে আম কেনা-বেচার উপর গুরুত্বারোপ করা হয়। একই সঙ্গে যথাযথ প্রক্রিয়ায় বিদেশে আম রপ্তানীর সুযোগ সৃষ্টির লক্ষে সংশ্লিষ্ট সবাইকে একযোগে কাজ করার আহবান জানানো হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫-০৪-১৮

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts