ভোলাহাটে পরীক্ষার ভুয়া প্রশ্নপত্রের প্রলোভন দিয়ে প্রতারণার অভিযোগে স্কুল ছাত্র আটক

দেশব্যাপি ‘ভয়াবহ ব্যাধি’ রূপে ছড়িয়ে পড়া আলোচিত প্রশ্নপত্র ফাঁসের ঘটনাকে পুঁজি করে ভুয়া প্রশ্নপত্রের প্রলোভন দিয়ে প্রতারণার অভিযোগে এবার চাঁপাইনবাবসগঞ্জে একজন আটক হয়েছে। আটক ব্যক্তির নাম নুরুজ্জামান ওরফে নিশান (১৬)। সে ভোলাহাট উপজেলার বড় জামবাড়িয়া গ্রামের কামরুজ্জামানের ছেলে এবং জামবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্র। র‌্যাবের দাবি সে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যহবার করে এসএসপি ও এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র দিয়ে প্রতরণা করে আসছিল।
র‌্যাব জানায়, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার জামবাড়ীয়া বালিকা উচ্চ বিদ্যালয় এলাকায় সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে এসএসসি, এইচএসসি পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র সংগ্রহ, বিতরণ ও বিকাশের মাধ্যমে টাকা লেনদেন হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি দল সোমবার বিকেলে সাড়ে ৫টার দিকে অভিযান চালায়। এসময় কৌশলে অভিযান পরিচালনা করে ভূয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের সদস্য নিশানকে আটক করা হয়। অভিযানে ৩টি মোবাইল সেট ২৬টি সীমকার্ড ২টি মেমোরি কার্ডসহ তাকে আটক করা হয়।
র‌্যাব সুত্র জানায় ভুয়া প্রশ্নপত্রের প্রলোভন দিয়ে অর্থ আত্মসাতের পাশাপাশি পরীক্ষায় উত্তির্ণ করিয়ে দেয়ার নামের প্রতারণা চালিয়ে আসছিল নিশান।
এ ঘটনায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৬-০৪-১৮

,