অবশেষে রানীহাটির আলোচিত গুচ্ছ গ্রাম নির্মাণ কাজের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের রানীহাটিতে উদ্বোধন করা হয়েছে গৃহহীন মানুষদের আবাসস্থল গুচ্ছ গ্রাম। শনিবার গুচ্ছ গ্রাম নির্মাণ কাজের উদ্বোধন করেন সংসদ সদস্য গোলাম রাব্বানী।
দেশের ৫৩ টি জেলার ১৩৭ টি উপজেলায় গৃহহীন মানুষদের বসত বাড়ি নির্মাণ করে দেওয়ার লে সরকারের অগ্রাধিকার ভিত্তিতে গুচ্ছগ্রাম প্রকল্পের আওতায় এই গুচ্ছ গ্রাম নির্মাণ হচ্ছে। রানীহাটির পারদিয়াড় মৌজায় সাড়ে ১২ একর জমির মধ্যে সাড়ে ৪ একর জমির উপর উপজেলার গৃহহীন মানুষদের জন্য ২শ’ বসত বাড়ি নির্মাণ করা হবে।
শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে সকালে উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামসুর রহমান বাবু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল হক, নয়ালাভাঙ্গা ইউপি চেয়ারম্যান আশরাফুল হক, নয়ালাভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুল ইসলাম পিন্টু, সাধারণ সম্পাদক আব্দুর রহমান এডু, রানীহাটি ডিগ্রী কলেজের অধ্য  আবুল বাসার প্রমুখ।
উল্লেখ্য রানীহাটি গুচ্ছ গ্রাম প্রকল্পের বরাদ্দকৃত চাল বিক্রির অভিযোগে ইতোপুর্বে প্রকল্প সভাপতি নয়ালাভাঙ্গা ইউপি বিথী রানী কর্মকার ও ইউপি সদস্য আমিনুল ইসলাম র‌্যাবের হাতে আটক হন।
এদিকে উদ্বোধনী অনুষ্ঠানে চাল বিক্রির ঘটনাটি ষড়যন্ত্র উল্লেখ্য স্থানীয়রা দু’ ইউপি সদস্যের মুক্তি দাবি করেন।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক,শিবগঞ্জ/ ২৪-০৩-১৮

,