জেলায় জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পালিত

‘মানসম্মত শিা, শেখ হাসিনার দীা’ এ স্লোগানকে সামনে রেখে মঙ্গলবার জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রাথমিক শিা অফিসের উদ্যোগে সকালে জেলা প্রশাসক মাহমুদুল হাসানের নেতৃত্ব জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চাঁপাইনবাবগঞ্জ টাউন কাব চত্বরে আলোচনা সভায় মিলিত হয়। এতে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক এরশাদ হোসেন খান। এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রাথমিক শিা অফিসার আব্দুল কাদের, সহকারি জেলা প্রাথমিক শিা অফিসার সায়েদুল ইসলাম।
এদিকে, শিক্ষা সপ্তাহের কর্মসুচির অংশ হিসেবে বুধবার ৭ মার্চ চাঁপাইনবাবগঞ্জ পিটিআই চত্বরে দু দিনব্যাপি মিনা মেলাসহ শিক্ষা উপকরণ মেলা অনুষ্ঠিত হবে।
গোমস্তাপুর
 আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানান, “মানসম্মত শিক্ষা, শেখ হাসিনার দীক্ষা” এই স্লোগানকে সামনে রেখে ৬-১২ মার্চ পর্যন্ত জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ্ উপলক্ষে রহনপুরে র‌্যালি, শিক্ষামেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার সকালে একটি র‌্যালি উপজেলা চত্বর থেকে বের হয়ে রহনপুর পৌর এলাকা প্রদক্ষিন শেষে উপজেলা মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার সিহাব রায়হানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান রাইরুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার আবুল বাশার মোঃ শামসুজ্জামান, উপজেলা সমবায় অফিসার নাদিম হোসেন, উপজেলা সহকারী শিক্ষা অফিসার আব্দুল গাফ্ফার, বাবুল আকতার, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সটেক্টর আকুল কাশেম, উপ-আনুষ্ঠানিক শিক্ষা বুরো সালাউদ্দিন আহমেদ প্রমুখ।
ভোলাহাট 
 আমাদের ভোলাহাট প্রতিবেদক জানান, ভোলাহাটে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলে মঙ্গলবার পালিত হয়েছে। সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ থেকে একটি র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদণি করে।
র‌্যালিতে অংশ নেন উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রভাষক আনোয়ারুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, সহকারী কমিশনার(ভূমি) পিএম ইমরুল কায়েশ, ভাইস চেয়ারম্যানদ্বয় লোকমান আলী ও রেশমাতুল আরশ রেখা, কৃষি কর্মকর্তা শরিফুল ইসলাম, শিক্ষা অফিসার আতাউর রহমান, যুব উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান সরদার, অফিসার ইনর্চাজ শামীম হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব প্রকৌশলি আমিনুল হক। ৬ মার্চ থেকে ১২ মার্চ পর্যন্ত শিা সপ্তাহ চলবে। সপ্তাহের শেষ দিন আলোচনা ও প্রাথমিক শিা মেলা অনুষ্ঠিত হবে। 





চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৬-০৩-১৮

, ,