বিশ্ব যক্ষ্ম দিবস পালিত

‘নেতৃত্ব চাই যক্ষ্মা নিমূলে, ইতিহাস গড়ি সবাই মিলে’ এই শ্লোগানকে সামনে রেখে শনিবার  চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব যক্ষèা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকালে বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসের যৌথ উদ্যোগে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসের সামনে থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চাঁপাইনবাবগঞ্জ যক্ষ্মা হাসপাতাল চত্বরে সমাবেশ মিলিত হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ এম.এ মাতিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন যক্ষ্মা ও কুষ্ট নিয়ন্ত্রণ অফিসার মাসুদুল আলম, নার্সিং ইন্সটিটিউটের পরিচালক মতিয়ারা বেগম, নাটাবের জেলা শাখার সভাপতি মনিম উদ দৌলা চৌধুরী, যক্ষ্মা হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট ডাঃ অসিত কুমার। এ সময় নাটাব সদস্য এ্যাড. আবু হাসিব, আনিসুর রহমানসহ নার্সিং ইন্সটিটিউটের শিক্ষার্থীরা, শিশু শিক্ষা নিকেতনের শিক্ষার্থীরা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ভোলাহাট
 আমাদের ভোলাহাট প্রতিবেদক জানান, দিবসটি উপলক্ষে ভোলাহাটে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ডেমিয়েন ফাউন্ডেশনে আয়োজনে সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে মেডিকেল মোড় হয়ে প্রধান প্রধান সড়ক প্রদনি শেষে একই স্থানে আলোচনা সভায় মিলিত হয়।
ডেমিয়েন ফাউন্ডেশন ভোলাহাট টিএলসিসি মিষ্টার দায়নি শিলউস সরেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকল অফিসার ওয়াসিম আহসান পাভেল,  সেনেটারী ইন্সপ্ক্টের আব্দুস সবুর, সিনিয়র স্টাফ নার্স কাজল, খাইরুল ইসলাম,ডেমিয়েন ফাউন্ডেশন এসওটিএলসিএ মামুনুর রশিদ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪-০৩-১৮

,