Sidebar Ads




শেষ হলো ক্ষুদে বিজ্ঞানীদের বিজ্ঞান উৎসব

চাঁপাইনবাবগঞ্জ পৌরএলাকার চরমোহনপুর উচ্চ বিদ্যালয় চত্বরে বৃহস্পতিবার শেষ হলো ক্ষুদে বিজ্ঞানীদের দু’দিনব্যাপি বিজ্ঞান উৎসব। আকিমুদ্দিন গ্রন্থাগারের সহযোগিতায় উৎসবের আয়োজন করে বিদ্যালয় কর্তপক্ষ। এতে বিভিন্ন উপজেলার ১৩টি বিদ্যালয়ের শিক্ষার্থীরা ১৯টি ষ্টলে ৬০টি বিজ্ঞানভিত্তিক প্রকল্প নিয়ে অংশ নেয়। গ্রন্থাগারের পক্ষেও উৎসবে বই ও প্রকল্প প্রদর্শন করা হয়।
বিকালে সমাপনী অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটি সভাপতি শফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক প্রফেসর ড. বিধান চন্দ্র দাস। আলোচনা সভায় বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক কামরুল হাসান, অব.শিক্ষক শাহ আলম, বিদ্যালয়র প্রধান শিক্ষক রফিকুল ইসলাম।

বক্তরা বিজ্ঞান চর্চা এবং শিশকাল থেকে উদ্ভাবন ও সৃজনশীলতাকে গুরুত্ব দেওয়ার উপর জোর দেন। দু’দিন স্টলগুলিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অনুসন্ধিৎসু শিক্ষার্থীদের ছিল উপচেপড়া ভীড়। উৎসবে উল্লেখযোগ্য প্রকল্পের মধ্যে ছিল চোর ধরা ডিজিটাল যন্ত্র (বার্গলার এলার্ম),ডিজিটাল গার্ড, লেজার সিকিউরিটি, বিকল্প মোবাইল চার্জার, প্রাকৃতিক ফ্রিজ,কচি আমের পাতা দিয়ে মশা নিধন, বাঁকা সড়কে নিরাপদ যাতায়াত,ফল দিয়ে বিদ্যুৎ উৎপাদন ও মোবাইল চার্জ ইত্যাদি। উৎসবে প্রথম স্থান অধিকার করে গ্রীনভিউ উচ্চ বিদ্যালয়,দ্বিতীয় স্থান অধিকার করে চর মোহনপুর উচ্চ বিদ্যালয় এবং যুগ্মভাবে তৃতীয় স্থান অধিকার করে রাজারামপুর হামিদুল্লাহ উচ্চ বিদ্যালয় ও নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়। সমাপনী অনুষ্ঠানে বিজয়ী ও অংশগ্রহণকারী বিদ্যালয়সমুহকে বই ও ক্রেষ্ট দিয়ে পুরস্কৃত করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫-০২-১৮

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts