Business




রাত পোহালেই শ্রমিকদের ‘ব্যয়বহুল’ নির্বাচনের ভোট গ্রহণ

স্মরণকালের ব্যাপক পরিমাণ ব্যয় বহুল নির্বাচন হিসেবে ইতোমধ্যে জেলাজুড়ে আলোচনায় এসেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন। রাত পোহালেই ভোট গ্রহণ শুরু হবে আলোচিত এই নির্বাচনের। শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোগ গ্রহণ করা হবে।
জেলার সবচেয়ে বড় এই শ্রমিক সংগঠনের নির্বাচনকে সামনে রেখে মাসব্যাপি নানামুখি তৎপরতা শুরু করেন শ্রমিক নেতারা। তৎপরতার অংশ হিসেবে ক্ষমতাসীন ও প্রভাবশালীদের আস্থা অর্জনে নেমে পড়েন প্রার্থীরা। পাশাপাশি ভোটারদের মনজয় করতে নানা কৌশলের আশ্রয় নেন তারা।
সূত্র জানিয়েছে, নির্বাচনকে ঘিরে ব্যাপক টাকার ছাড়ছাড়ি হয়েছে। প্রার্থীরা ভোটারদের পক্ষে রাখতে নানানভাবে প্রচুর অর্থ ব্যয় করছেন।
বৃহৎ এই শ্রমিক সংগঠনের নির্বাচন কমিশনের প্রধান অ্যাডভোকেট সাইফুল ইসলাম রেজা জানান, এবার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৯টি পদের বিপরিতে ৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আইয়ুব আলী (চেয়ার), শহিদুল ইসলাম (গমের শীষ) ও সাইদুর রহমান (মোটরসাইকেল)। অপরদিকে সাধারণ সম্পাদক পদে আজগর আলী (বাইসাইকেল), আনারুল ইসলাম (গামছা) , আব্দুল খালেক (স্টীয়ারিং হুইল)।
অন্যদিকে সিনিয়র সহ-সভাপতি পদে গোলাম আজম (হরিণ) ও শ্রী পুষ্পনারায়ন বর্মন (শাপলাফুল) এবং সহ-সভাপতি পদে আখতারুজ্জামান পাপ্পু (মিনার), আমিনুল ইসলাম (চশমা), বাবলু (হাতপাখা), নওসাদ আলী বটগাছ) ও হুমায়ুন কবির (দেয়ালঘড়ি) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
যুগ্ন সাধারণ সম্পাদক পদে ওসমান আলী বাবলু ((ট্রাক), কবিরুল ইসলাম (হারিকেন), গোলাম নবী (হাতি) ও সাহাবুল ইসলাম (ট্রাক্টর) প্রতীক নিয়ে ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন।
সহ-সম্পাদক পদে লড়ছেন দু-জন। তারা হলেন- রফিকুল ইসলাম (মাছ) ও হুমায়ুন কবির (মই)।
কোষাধ্যক্ষ পদে তৈমুর রহমান (দোয়াত কলম) ও মশিউর রহমান (চাকা) প্রতীকে নির্বাচন করছেন।
সাংগঠনিক সম্পাদক পদে প্রার্থী আছেন চারজন। তারা হলেন- আব্দুল্লাহ শেখ তসলিম (মোটরগাড়ি), আবুল কালাম (টিউরওয়েল), শরিফুল ইসলাম (আম) ও সামিউল ইসলাম (মোরগ)।
দপ্তর সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২জন। তারা হলেন- তাজুল ইসলাম তাজু (ঘোড়া) ও শামিউল আলম রাজু (কাপপিরিচ)।
প্রচার সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ জন। তারা হলেন- কুরবান আলী (বেলচা), গোলাম মোস্তফা (তলোয়ার), জামাল উদ্দিন (ঊট), মমিন আলী (গাভী), নাসির উদ্দিন (এম্বুলেন্স) ও মেসবাউল হক বাবু (ব্যাটারি প্রতীক)।
ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে তাইফুর রহমান (গরুর গাড়ি), মোজাহারুল ইসলাম (ব্যাটবল), রশিদুল ইসলাম (ফুটবল) ও সিরাজুল ইসলাম (রজনীগন্ধা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এ ছাড়া চারটি সড়ক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৩জন এবং চারটি কার্যনির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরো ১৩ জন।
গঠিত নির্বাচন কমিশনের সদস্য অ্যাডভোকেট আবু হাসিব জানান, মনোনয়নপত্র দাখিলের দিন ছিল গত  ১ ফেব্রুয়ারি, বাছাই ও প্রার্থির প্রাথমিক তালিকা প্রকাশ করা হয় ২ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল গত ৪ ফেব্রুয়ারি, একই দিন চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ হয় এবং গত কাল সোমবার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।
ভোটার জেলা আইনজীবী সমিতি ভবনে ৪২৬৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৬-০২-১৮

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts