শিবগঞ্জ ও ভোলাহটে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রস্তুতি সভা

২১শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালন উপলক্ষে সোমবার চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।
সহকারি কমিশনার (ভূমি) বরমান হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা বরুন কুমার মন্ডল, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম, মহিলা আওয়ামী লীগের নেত্রী শিউলি বেগম, শিবগঞ্জ উপজেলা প্রেসকাবের সভাপতি সফিকুল ইসলাম, এনজিও ফোরামের সভাপতি তোহিদুল আলম টিয়াসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ এবং বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ প্রমুখ।
সভায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস ২১শে ফেব্রুয়ারী যথাযোগ্য মর্যাদার সাথে পালন উপলক্ষে বিভিন্ন ধরনের কমিটি ও উপ-কমিটি গঠন করা হয়।
ভোলাহাট
আমাদের ভোলাহাট প্রতিবেদক জনান, ভোলাহাটে উপজেলা প্রশাসনের আয়োজনে শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপনে উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) পিএম ইমরুল কায়েশের সভাপতিত্ব সভায় উপস্থিত ছিলেন ভোলাহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক আনোয়ারুল ইসলাম, ভাইস চেয়ারম্যান লোকমান আলী, গোহালবাড়ী ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের, ভোলাহাট  উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব প্রকৌশলি আমিনুল হক, জেলা আ’লীগ সহ সভাপতি খালেক, জেলা পরিষদ সদস্য পিয়ার জাহান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান সরদার, বিএমডিএ’র উচ্চতর উপ-সহকারী প্রকৌশলি অব্দুল মঈন, এসআই ওসমান আলীসহ বিভিন্ন দপ্তরের প্রধান, শিা প্রতিষ্ঠান প্রধান, ইউপি প্রতিনিধি ও সূধীগণরা। এ সময় ভোলাহাটে সুষ্ঠ সুন্দর ভাবে দিবসটি পালনের সার্বিক বিষয আলোচনা করা হয়। পরে ভোলাহাটে একজন মাত্র ভাষা সৈনিক রয়েছেন তাঁকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করতে প্রয়োজনীয় ব্রবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১২-০২-১৮

, ,