বঙ্গবন্ধু’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ছাত্রলীগের আনন্দ মিছিল

১০’জানুয়ারী বঙ্গবন্ধু’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বুধবার চাঁপাইনবাবগঞ্জে আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। দুপুরে সদর উপজেলা ছাত্রলীগের ব্যানারে শহরের চাঁপাইনবাবগঞ্জ সরকারী কলেজ মোড়ের বঙ্গবন্ধু মঞ্চ চত্তর থেকে একটি মিছিল বের হয়ে শহর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে একই স্থানে এসে সমাবেশ মিলিত হয়।
সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কৌশিক আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমীন, সাবেক ছাত্রনেতা সামিউল হক, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফুর রেজা ইমন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নাহিদ সিকদার, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনের।

আমাদের শিবগঞ্জ প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার বিকেলে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে শিবগঞ্জ ডাকবাংলো চত্বর থেকে একটি র‌্যালি বের করে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি বেনজির আলীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক রিজভী আলম রানার সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নাহিদ সিকদার, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, ছত্রাজিতপুর ইউনিয়ন ছাত্রলীগের সামরেজ আলী আফজাল, মোবারকপুর ইউনিয়নের সম্পাদক আনোয়ার হোসেন আলাল, বিনোদপুরের সম্পাদক অসীম কামাল তাজ, পাঁকার সভাপতি হামিদুর রহমান সাদ্দাম, মনাকষার সভাপতি মেসবাউল হক, দূর্লভপুরের সভাপতি মনোয়ার হোসেন, সম্পাদক ইমন পাশা, ছাত্রলীগ নেতা আবদুল্লাহ্ হিল বাকী, রাজন আলী প্রমূখ।

বক্তরা বলেন, ১৯৭২ সালের এই দিনে বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রথম পা রাখেন। উল্লাসে ফেটে পড়ে জাতি। বঙ্গবন্ধু ঝাঁপিয়ে পড়েন দেশ গড়ার কাজে। কিন্তু কুচক্রী হায়েনার দল বেশি দিন তাঁকে সুযোগ দেয়নি। তাঁকে সপরিবারে হত্যা করা হয়। তাঁর স্বপ্নকে বাস্তবায়িত করতে সবাইকে কাজ করে যাবার আব্বান জানান বক্তারা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১০-০১-১৮

,