আগামী ২৩ ডিসেম্বর জেলায় দু’লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

আগামী ২৩ ডিসেম্বর শনিবার দিনব্যাপী চাঁপাইনবাবগঞ্জ জেলার ২ লক্ষ ১ হাজার ৭৪ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।
বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন কার্য়ালয় সম্মেলন কক্ষে জেলা পর্যায়ে জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) পালন উপলক্ষে ওরিয়েন্টেশন ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।
সিভিল সার্জন সায়ফুল ফেরদৌস মুহা: খাইরুল আতাতুর্কের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাহমুদুল হাসান, জেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক ডা.আব্দুস সালাম, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আবুল কালাম, জেলা শিক্ষা অফিসার আব্দুল লতিফ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল কাদের, চাঁপাইনবাবগঞ্জে ইউনিসেফ পূষ্টি বিশেষজ্ঞ ডা.আবু সায়েম, সিভিল সার্জন কার্যালয়ে সংযুক্ত চিকিৎসা কর্মকর্তা জিনাত আরা হক, পাপিয়া সুলতানা, সম্প্রসারিত টীকাদান কর্মসূচী (ইপিআই) সুপারিনটেন্ডেন্ট আমিরুল মোমেনিনসহ জেলার সকল উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তারা।
সভায় আরও জানানো হয়, ৬-১১ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি করে নীল রং এর (১ লক্ষ ইউনিট) ও ১২-৫৯ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি করে লাল রং এর (২ লক্ষ ইউনিট) ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর শতভাগ লক্ষ্যমাত্রা অর্জনে কাজ করা হচ্ছে। শিশুদের জীবন রক্ষা সহ দেহ গঠন,বিভিন্ন রোাগ প্রতিরোধে অত্যন্ত প্রয়োজনীয় ও  স্বাভাবিক খাবারের সম্পুরক হিসেবে উচ্চক্ষমতার এই ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যে ভ্রাম্যমানসহ ১,২৫৯ টি কেন্দ্রে ২,৪৯৩ জন স্বস্থ্য কর্মী ও স্বেচ্ছসেবক কাজ করবেন। জরুরী প্রয়োজনে তৈরী থাকবে মেডিক্যাল টিম।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩-১২-১৭