৯’বিজিবি ব্যাটালিয়নের ৫৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নানা আয়োজনের মধ্যেদিয়ে চাঁপাইনবাবগঞ্জস্থ ৯’বর্ডার গার্ড ব্যাটালিয়নের ৫৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন হয়েছে। শুক্রবার দুপুরে ব্যাটালিয়ন সদর দপ্তরে কেক কেটে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বিজিবি উত্তর পশ্চিম রিজিয়ন (রংপুর) কমান্ডার ব্রি.জেনারেল সাইফুল ইসলাম।
এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিজিবি রাজশাহী সেক্টর কমান্ডার কর্ণেল গাজী মুহম্মদ সাজ্জাদ, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল হাসান, ৯’বিজিবি পরিচালক লে.কর্ণেল আবুল এহসান, চাঁপাইনবাবগঞ্জে ৫৯’বিজিবি পরিচালক লে.কর্ণেল রাশেদ আলী, চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ একেএম মনজুর রেজা, চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার মোজহিদুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান মুখলেশুর রহমান, পৌর মেয়র মোহাম্মাদ নজরুল ইসলাম, রাজশাহী সেক্টরের অধীনে ১, ১৪ ও ১৬ বিজিবি ব্যাটালিয়ন পরিচালকগনসহ সরকারী বেসরকারী কর্মকর্তা,গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং বিজিবি’র বিভিন্ন স্তরের কর্মকর্তা ও সৈনিকবৃন্দ।
অনুষ্ঠানে জানানো, ১৯৫৮ সালে দিনাজপুরের কুঠিবাড়িতে এই ব্যাটালিয়ন যাত্রা শুরু করে। মহান মুক্তিযুদ্ধে ও সীমান্ত রক্ষা সহ দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন কর্মকান্ডে ব্যাটালিয়ন কর্মকর্তা ও সৈনিকদের গৌরবময় ভূমিকার কথা ¤্রদ্ধার সাথে স্মরণ করা হয়। রিজিয়ন কমান্ডার আমন্ত্রিত অতিথিবৃন্দকে সকল েেত্র বিজিবিকে সহায়তার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।
এর আগে সকালে ব্যাটালিয়ন সদরে মিলাদ, কোয়ার্টার গার্ড সালামীর মাধ্যমে পতাকা উত্তোলন ও অধিনায়কের বিশেষ দরবার অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় আয়োজন করা হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫-১২-১৭