অস্ত্র উদ্ধার ও চোরাচালান রোধে চাঁপাইনবাবগঞ্জ পুলিশের প্রথমস্থান দখল

দেশের  সীমান্ত জেলা চাঁপাইনবাবগঞ্জে অবৈধ অস্ত্র উদ্ধার, চোরাচালনরোধসহ মাদকদ্রব্য উদ্ধারে কৃতিত্ব অর্জন করেছে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ। পুলিশের সফলতার কয়েকটি ক্যাটাগরিতে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ প্রথম ও তৃতীয় স্থান অধিকার করেছে।
পুলিশ সূত্র জানিয়েছে, বাংলাদেশ পুলিশের এআইজি (অপারেশন) নাসিয়ান ওয়াজেদ পিপিএম  এবং ষ্পেশাল ক্রাইম ম্যানেজমেন্ট বিভাগের অতিরিক্ত ডিআইজি স্বাক্ষরতি বুধবারের তিন’টি পৃথক পত্রে জানানো হয়েছে, বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার কর্তৃক ঘোষিত বিভিন্ন ক্যাটাগরির মধ্যে ‘গ’ গ্রুপে অবৈধ অস্ত্র উদ্ধার ও চোরাচালানরোধে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ প্রথম হয়েছে। এই বিভাগে দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যথাক্রমে রাজবাড়ী ও মেহেরপুর জেলা।
পুলিশের মাদ্রকদ্রব্য উদ্ধার প্রতিযোগিতার ‘গ’ গ্রুপেও অবৈধ মাদকদ্রব্য উদ্ধারেও তৃতীয় স্থান অধিকার করেছে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ। এই গ্রুপে প্রথম হয়েছে লালমনিরহাট জেলা ও দ্বিতীয় হয়েছে আরএমপি রাজশাহী।
ওই সূত্র জানায়, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৩০ নভেম্বর পর্যন্ত অস্ত্র উদ্ধার, চোরাচালান রোধ ও মাদকদ্রব্য উদ্ধারে সাফল্যের কারণে গ্রুপ ভিত্তিক এই অধিকার স্থান করে।  আগামী ১০ জানুয়ারি ঢাকার রাজারবাগ পুলিশ লাইনে আনুষ্ঠানিকভাবে পদক প্রদান করা হবে। ওই সূত্র জানায়, চাঁপাইনবাবগঞ্জ জেলার হয়ে পুরস্কার গ্রহণ করবেন পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম।
চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের এ অর্জনকে স্বাগত জানিয়ে পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম জেলার পাঁচ উপজেলায় কর্মরত সব পুলিশ সদস্যদের ধন্যবাদ জানিয়েছেন।
উল্লেখ্য, গত বছরের ২৪ জুলাই চাঁপাইনবাবগঞ্জ শহরের শংকরবাটি বটতলাহাট এলাকায় ২২ পিস্তলসহ বিপুল পরিমাণ গুলি ও ম্যাগাজিন উদ্ধার করে পুলিশ। এই উদ্ধারটি ছিল চাঁপাইনবাবগঞ্জের সর্ববৃহৎ অস্ত্রের চালান। ওই উদ্ধার অভিযানটি দেশব্যাপি আলোচিত ছিল।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৭-১২-১৭