আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে মানহানি ও রাষ্ট্রদ্রোহিতার মামলা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জে মানহানি ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা যুব মহিলা লীগের সভাপতি এ্যাড. ইয়াসমিন সুলতানা রুমা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত ক অঞ্চল-এ মামলা দায়ের করেন। মামলায় মাহমুদুর রহমানসহ আরো কয়েকজন অজ্ঞাত ব্যাক্তিকে আসামী করা হয়েছে।
মামলার আইনজীবী মিজানুর রহমান জানান, ১ ডিসেম্বর জাতীয় প্রেস কাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক সেমিনারে মাহমুদুর রহমান বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার পরিবারকে নিয়ে কটূক্তি করে মানহানিকর বক্তব্য দেন। সেই বক্তব্যে তিনি বঙ্গবন্ধুর পরিবার সম্পর্কে মিথ্যাচার, কটূক্তি এবং মাতৃভূমি বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে অস্বীকার করে বাংলাদেশকে ভারতের কলোনী বলে আখ্যায়িত করেছেন।
আইনজীবি মিজান জানান, ওই সেমিনারে মাহমুদুর রহমান উল্লেখ করেন যে, ‘বাংলাদেশ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র নয়’। মাহমুদুর রহমানের এই বক্তব্য রাষ্ট্রদ্রোহ অপরাধের সামিল।
মামলা দায়েরের পর আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শরিফুল ইসলাম এফআইআর হিসেবে গ্রহন করার জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর থানাকে নির্দেশ দিয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১২-১২-১৭