কৌটা ভেবে ককটেলে বাটখারার আঘাত অতঃপর বিষ্ফোরণে ফেরিওয়ালা আহত

প্রতিপক্ষকে ঘায়েল করতে বাবার রাখা ককটেল দিয়ে সোনপাপড়ি কিনতে গিয়ে ককটেল রাখার অপরাধে ধরা খেল বাবা। সোনপাপড়ি বিক্রেতা ফেরিওয়ালা আহত হওয়ার ঘটনায় বেরিয়ে আসে ককটেল মজুদের তথ্য। শনিবার চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দিয়াড় ধাইনগর শিরটোলা গ্রামে।
ককটেল বিষ্ফোরণে আহত ফেরিওয়লা চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার চৌডালা বুলটুংগী গ্রামের তারাবুলের ছেলে কাজল (১৮) কে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং এ ঘটনায় বাড়িতে ককটেল রাখার দায়ে দিয়াড় ধাইনগর (শিরটোলা) গ্রামের মৃত আহাম্মদ আলী মন্ডলের ছেলে বাদল আলীকে আটক করা হয়েছে।
র‌্যাব সূত্র  জানায়, অসৎ উদ্দেশ্যে বাদল কিছু অজ্ঞাতনামা ব্যক্তির কাছ থেকে অবৈধভাবে ককটেল সংগ্রহ করে তার বাড়ীতে রেখেছিল। কিন্তু তার ৭ বছরের ছোট ছেলে না বুঝে ৪ টি ককটেলকে টিনের কৌটা ভেবে ফেরিওয়ালার কাছে নিয়ে যায় সোনপাপড়ি কেনার জন্য। ফেরিওয়ালা কাজলও কোটাগুলোকে সাধারণ টিনের কৌটা মনে করে তার আকারে ছোট করার জন্য বাটখারা দিয়ে আঘাত করলে সাথে সাথে একটি ককটেল বিস্ফোরিত হয়। ককটেল বিস্ফোরণে ফেরিওয়ালা কাজল আহত হয়। স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।
স্থানীয় সূত্র জানায়, ককটেল বিষ্ফোরণের ঘটনায় ফেরিওয়ালা আহত হওয়ার বিষয়টি স্থানীয়দের মধ্যে ছড়িয়ে পড়লে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। বিষয়টি স্থানীয়রা র‌্যাবকে অবহিত করে।
এদিকে র‌্যাব এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, দিয়াড় ধাইনগর (শিরটোলা) একটি বাড়ীতে প্রচন্ড বিস্ফোরণ ঘটেছে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল ক্যাম্প কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাঈদ আব্দুল্লাহ আল-মুরাদ এর নেতৃত্বে ঘটনাস্থলে অভিযান চালায়। বাড়ীটি ঘেরাওকালীন র‌্যাবের উপস্থিতির টের পেয়ে পালানোর সময় বাদল আলীকে আটক করা হয়।
র‌্যাব আরো জানায়, ককটেল বিষ্ফোরণে ফেরিওয়ালা আহত হওয়ার বিষয়টি নিয়ে উদ্ভুত পরিস্থিতি বাদল ধামাচাপা দিতে বিস্ফোরণস্থল হতে অপর ৩ টি অবিস্ফোরিত ককটেল নিয়ে তার বাড়ীর আঙ্গিনায় টয়লেটের ভিতর ফেলে দেয়। পরবর্তীতে র‌্যাবের ৪ সদস্যের একটি বোমা বিশেষজ্ঞ দল ঘটনাস্থলে এসে উপস্থিত হয়ে বাড়ীর আঙ্গিনায় টয়লেটের ভিতর হতে ৩টি অবিস্ফোরিত  ককটেল উদ্ধার করেন।
এঘটনায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে র‌্যাব জানায়।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৩-১২-১৭