তথ্য ও যোগোযোগ প্রযুক্তি দিবস পালিত

‘সবার জন্য নিরাপদ ইন্টারনেট’ প্রতিপাদ্যেকে সামনে রেখে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস (আইসিটি ডে) পালিত হয়েছে। দিবসটি উপলে সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে একটি র‌্যালি বের হয়ে শহর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
জেলা প্রশাসনের আয়োজনে ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় র‌্যালিতে অংশ নেন অতিরিক্ত জেলা প্রশাসক এরশাদ হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন, জেলা তথ্য কর্মকর্তা ওয়াহিদুজ্জামানসহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, ফ্রিল্যান্সারবৃন্দ, লার্নিং-আর্নিং ডেভেলপমেন্ট প্রজক্টের সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, বিভিন্ন সরকারী বেসরকারী দপ্তরের কর্মকর্তা-কর্মচারী,শেখ রাসেল ডিজিটাল ল্যাবের শিক-শিার্থীসহ সাংবাদিকবৃন্দ।
এদিকে আমাদের শিবগঞ্জ প্রতিবেদক জনান, শিবগঞ্জে জাতীয় তথ্য ও যোযোযোগ প্রযুক্তি দিবস পালিত হয়েছে। দিবসটি  উপলক্ষে সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা একাডেমিক সুপারভাইজার আবদুল মান্নানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার  শফিকুল ইসলাম,  সহকারী কমিশনার (ভূমি) বরমান হোসেন, উপজেলা শিক্ষা অফিসার সিরাজুল ইসলাম, শিবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজউদ্দোলা, কয়লার দিয়াড় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল্লাহ, উপজেলা স্কাউটের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, ইউডিসি উদ্যোক্তা রোকন আলী প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা টেকনিশিয়ান কাজী রাসেল ইমন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১২-১২-১৭

,