ভোলাহাটে চেয়ারম্যানের কক্ষ থেকে বঙ্গবন্ধুর ছবি নামিয়ে ফেলার ঘটনা > শাস্তির দাবিতে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি অবমাননার অভিযোগে জামবাড়িয়া ইউপি চেয়ারম্যানের শাস্তির দাবীতে বৃহস্পতিবার আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগি সংগঠন  মানববন্ধন করেছে। বিকেলে উপজেলা পরিষদ মেইন গেটে ভোলাহাট-রহনপুর সড়কে এই মানববন্ধন কর্মসুচি পালিত হয়। মানববন্ধেনে ভোলাহাট উপজেলা আওয়ামীলগের সভাপতি প্রকৌশলী আমিনুল হক, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল খালেক, উপজেলা সিনিয়ার সহ সভাপতি ইয়াসিন আলী শাহ, সাধারণ সম্পাদক ডা. আশরাফুল হক চুনুসহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ, উপজেলা যুবলীগ, ছাত্রলীগের নেতৃবন্দ্ব অংশ নেন।
মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশ থেকে অভিযোগ করা হয়, গত বুধবার জামবাড়ীয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কক্ষে থাকা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি কক্ষের দেয়াল থেকে ফেলে দেয়া হয়। বঙ্গবন্ধুর ছবি ফেলা দিয়ে জাতির পিতাকে অবমাননার ঘটনার সঙ্গে জড়িতদের তদন্ত সাপেক্ষে বের করে শাস্তি দাবি করেন মানববন্ধনের অংশ নেয়া নেতা কর্মীরা।
এদিকে সূত্র জানায়, পুর্ব ঘটনার জের ধরে ইউপি চেয়ারম্যান মোশফিকুর রহমান তারার সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুস সামাদের বিরোধ চলে আসছিল। বয়স্ক/ বিধবা ভাতার টাকা নিয়ে নতুন করে দ্বন্দ্বের জের ধরে তারা দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয় এবং আবারও দ্বন্দ্ব দেখা দেয়। আব্দুস সামাদ পক্ষের অভিযোগ তুচ্ছ ঘটনাকে ঘিরে চেয়ারম্যান মোশফিকুর রহমান তারা ছবি নামিয়ে ফেলেছে। আর চেয়ারম্যান পক্ষের অভিযোগ ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে আব্দুস সামাদ পক্ষ চেয়ারম্যানের অনুপস্থিতিতে ছবি নামিয়ে ফেলে দিয়েছে।

এঘটনাকে ঘিরে ভোলাহাটে ক্ষোভ বিরাজ করছে।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪-১১-১৭

,