নাচোলে ইলামিত্রের ২১তম প্রত্যাবর্তন দিবসে স্মৃতিপদক প্রদান

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ইলামিত্রের ২১তম প্রত্যাবর্তন দিবস পালন উপলক্ষে স্মৃতিপদক প্রদান ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেল সাড়ে ৩টায় নাচোল সরকারি কলেজ চত্বরে ইলামিত্র গণপাঠাগার ও সংস্কৃতি চর্চাকেন্দ্রের আয়োজনে ইলামিত্রের ২১তম প্রত্যাবর্তন দিবসে এ স্মৃতিপদক প্রদান ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
ভাইস চেয়ারম্যান প্রতিমা রানীর সভাপতিত্বে প্রত্যাবর্তন দিবসের আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাবেক সাংসদ মুহা. জিয়াউর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জয়পুরহাট সদর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) আলপনা ইয়াসমিন, রহনপুর মহন্ত ষ্টেটের মহারাজ খিতিশ চন্দ্র আচারী। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, অধ্যক্ষ কাউসার আলী, প্রভাষক সফিকুল আলম, নাচোল উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক ইউনিট কমান্ডার মতিউর রহমান, ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান, নাচোল সরকারি কলেজের অবসরপ্রাপ্ত গ্রন্থাগারিক আলাউদ্দিন বটু। স্বাগত বক্তব্য রাখেন, ইলামিত্র গণপাঠাগার ও সংস্কৃতি চর্চাকেন্দ্রের সভাপতি ও প্রভাষক তৌহিদুল ইসলাম শাহীন। অনুষ্ঠান সঞ্চালন করেন সহকারি শিক্ষক মজিদুল ইসলাম।
 উল্লেখ্য, শিক্ষা, গর্বিত মাতা, আদর্শ কৃষক, গবেষক, শ্রেষ্ঠ শিক্ষক ও শ্রেষ্ঠ ক্রীড়াবিদ হিসেবে বিশেষ অবদান রাখার গৌরব অর্জনের জন্য বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ৮টি ক্যাটাগরীতে স্মৃতিপদক প্রদান করা হয়। এদিকে সমাজসেবায় বিশেষ অবদান রাখার জন্য নাচোল ডায়াবেটিক সমিতিকে ইলামিত্র সস্মৃতিপদক-২০১৬ প্রদান করা হয়েছে। এছাড়াও ইলামিত্র চিত্রাঙ্কন প্রতিযোগীতা ও ইলামিত্র ৪র্থ শ্রেণী বৃত্তি পরিক্ষায় বিজয়ী ২৫জন শিক্ষার্থীর মাঝে ক্রেস্ট ও বই বিতরণ করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক,নাচোল/ ০৬-১১-১৭

,