স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে আদালত। কারাদণ্ড প্রাপ্ত ব্যক্তি হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের বেগপুর গ্রামের শের মোহাম্মদের ছেলে খাইরুল ইসলাম (৪৫)। একই মামলায় খাইরুলের  প্রথম স্ত্রী জুলেখাকে ৩ বছর সশ্রমকারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন আদালত। রবিবার চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. জিয়াউর রহমান এই দণ্ডাদেশ প্রদান করেন।
মামলার বরাত দিয়ে সরকারি সহকারী কৌশুলি অ্যাডভোকেট আঞ্জুমান আরা জানান, ২০১৫ সালের ৮ জানুয়ারি আসামী খাইরুল ইসলাম ও তার প্রথম স্ত্রী জুলেখার সাথে খাইরুলের দ্বিতীয় স্ত্রী পালনী ওরফে কুলসুমের  পারিবারিক বিষয় নিয়ে ঝগড়া হয়। ওইদিন রাত ১২টার দিকে কুলসুমের মাথায় লাঠি দিয়ে আঘাত ও শ্বাসরোধ করে হত্যার পর কুলসুমের লাশ পার্শ্ববর্তী আমবাগানে গলায় ওড়ানা পেঁচিয়ে ঝুলিয়ে রাখে। পরদিন ভোর ৬টার দিকে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ৯ জানুয়ারি খাইরুল ইসলাম ও জুলেখার বিরুদ্ধে আইনুল হক আনু নামে সংশ্লিষ্ট ইউপি ৮নং ওয়ার্ড সদস্য গোমস্তাপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা গোমস্তাপুর থানার এসআই এসএম সাইফুল আলম তদন্ত শেষে একই বছর ১৫ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১১ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে বিচারক আসামীদের উপস্থিতিতে এই দণ্ডাদেশ প্রদান করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১২-১১-১৭