শিবগঞ্জের মর্দানায় বোমা বিস্ফোরণে যুবক নিহতের ঘটনায় মামলা

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকার ৯ নং ওয়ার্ডের মর্দানা গ্রামে হাতবোমা তৈরির সময় বিস্ফোরণে তাইফুর রহমান (৩৫) নামে একজন নিহতের ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। শুক্রবার রাতে শিবগঞ্জ থানার এসআই মজিবর রহমান বাদি হয়ে এজাহারনামীয় আটজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৫-৭ জনকে আসামি করে এ মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই কামরুজ্জামান জানান, ইতোমধ্যে বোমা বিস্ফোরণের তৈরির সরঞ্জামাদী উদ্ধার করা হয়। এঘটনায় মামলা দায়েরের পর আসামিদের গ্রেফতারের অভিযান অব্যহত রয়েছে। প্রসঙ্গত, শুক্রবার দুপুর দুইটার সময় তাইফুর রহমান তার বাড়ির ছাদের উপরে তাইফুরসহ ৩-৪ জন সহযোগিকে নিয়ে হাতবোমা তৈরি করছিল।

এসময় প্রচণ্ড রোদের তাপে বোমা বিস্ফোরিত হলে তার ডান হাতের কবজি উড়ে যায় এবং মুখমণ্ডল ঝলসে যায়। তাৎক্ষণিক বাড়ির সদস্যরা তাকে আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসককে তাইফুর রহমান মৃত ঘোষণা করেন। পরে ঘটনার খবর পেয়ে শিবগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এলাকাবাসীরা জানিয়েছে, বৃহস্পতিবার রাতে তাইফুর রহমানের বাড়ির পার্শ্বে একটি হাতবোমার বিস্ফোরণ ঘটে। এরআগে গত তিন মাসে পূর্বে একই গ্রামে তাইফুরের চাচাতো ভাই আলী সাহেবের বাড়িতে একই সঙ্গে চারটি হাতবোমা বিস্ফোরণে উড়ে যায় দুটি ঘর। অপরদিকে রাজশাহী মহানগরের রাজপাড়া থানা পুলিশ মরদেহের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে ময়নাতদন্ত সম্পন্ন শেষে মরদেহ স্ত্রীর নিকট হস্তান্তর করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৪-১১-১৭

,