নাচোলে এক কাউন্সিলর সম্পর্কে ফেসবুকে মিথ্যা তথ্য প্রকাশের অভিযোগ > থানায় জিডি

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা ও মানিহানিকর পোস্ট দেয়ার অভিযোগে বুধবার সন্ধ্যায় থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। ডায়েরিটি করেছেন নাচোল পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র এবং নাচোল উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ। নাচোল থানার অফিসার ইনচার্জ বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘নাচোলের কণ্ঠস্বর’ নামক একটি পেজে ফারুক আহম্মেদের বিরুদ্ধে এক আদিবাসী নারীকে শ্লীলতাহানির অভিযোগ তোলা হয়। এটি পোস্ট হওয়ার পরপরই ঘটনাটি নাচোলে টক অব দ্য টাউনে পরিণত হয়। উপজেলা ও এর বাইরের অনেকেই স্থানীয় সাংবাদিকদের কাছে বিষয়টি জানতে চেয়ে ফোনও দেন। এ ঘটনায় ফারুক আহম্মেদ ফেসবুকে দেয়া পোস্টটি সম্পর্ণূ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত দাবি করে থানায় সাধারণ ডায়েরি করেন।
এ বিষয়ে ফারুক আহম্মেদ বলেন, ‘নাচোলের কণ্ঠস্বর’ নামক ফেসবুক আইডি থেকে যা প্রচার করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। আমাকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার জন্যই তারা এহেন জঘন্যতম মিথ্যাচার করেছে। একজন জনপ্রতিনিধি হিসেবে ন্যায়বিচারের আশায় থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।’ তিনি আরো বলেন, ‘নাচোলের কণ্ঠস্বর ফেসবুক আইডি ব্যবহারকারীকে খুঁজে বের করে আমার বিরুদ্ধে যে কুৎসা রটানো হয়েছে তার প্রমাণ চাওয়া হোক।’ তারা যদি প্রমাণ করতে পারে তবে আমাকে যে শাস্তি দেয়া হবে তা মাথা পেতে নেব বলে জানান তিনি।
নাচোল থানার অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহাম্মদ সাধারণ ডায়েরি করার বিষয়টি নিশ্চিত করে জানান, তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।
নাচোল পৌরসভা মেয়র আবদুর রশিদ খান ঝালু বলেন, ‘আমার কাউন্সিলর ফারুক আহম্মেদ সম্পর্কে যে ধরনের কুৎসা রটানো হয়েছে তা খুবই দুঃখজনক। প্রত্যেকের উচিৎ পুরো বিষয়টি নিশ্চিত হয়ে প্রকাশ করা। যদি ঘটনা সত্যিই হয়ে থাকে তবে তাদেরও উচিৎ ছিল এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া। কিন্তু তারা সেটা না করে ফেসবুকে প্রচার করে ফারুকের মানহানিরই চেষ্টা করেছে বলে আমার কাছে মনে হয়। পুরো ঘটনারই সুষ্ঠু তদন্ত করে প্রকৃত সত্য বের করা প্রয়োজন।’
নাচোল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান ঘটনাটির তীব্র নিন্দা করে জানান, বিষয়টির সুষ্ঠু তদন্ত করে প্রকৃত অপরাধীকে খুঁজে বের করা প্রয়োজন। আদিবাসী নারীকে জড়িয়ে এহেন প্রচার উসকানিমূলক কিনা তারও তদন্ত হওয়া জরুরি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২-১১-১৭

,