নাচোল উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার বিরুদ্ধে নারী পেটানোর অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার বিরুদ্ধে অফিস স্টাফ দিয়ে নারীদের পেটানোর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বেশ কয়েকজন আহতও হয়েছে। এনিয়ে উপজেলা পরিষদ চত্বরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। যা দুপুর পর্যন্ত বিরাজ ছিল। পরে উপজেলা প্রশাসন ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
নারী পেটানোর ঘটনাটিকে ঘিরে পাল্টাপাল্টি বক্তব্য পাওয়া গেছে।
ঘটনার শিকার নেজামপুর ইউনিয়ন নারী উন্নয়ন সংস্থার সভানেত্রী মর্জিনা বাসকি জানান, ইউনিয়ন ভিত্তিক নাচোল নারী উন্নয়ন সংস্থা ও উপজেলা ভিত্তিক একটি ফেডারেশন নিবন্ধন করার জন্য ৫ মাস যাবৎ সংশ্লিষ্টরা মহিলা বিষয়ক কর্মকর্তার কাছে ধরণা দিয়েও নিবন্ধন পায়নি। বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়। মর্জিনা বাসকি বলেন, ‘ আজকে (বৃহস্পতিবার) আমরা নারী উন্নয়ন সংস্থার দুই শতাধিক সদস্যসহ নিবন্ধন করার জন্য আবারও মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন আখতারের কাছে যাই। কিন্তু তিনি আমাদের সহযোগিতা না করে উল্টো তার সামনের চেয়ারে বসায় চরম দুর্ব্যবহার ও অপদস্থ করেন। এ নিয়ে প্রতিবাদ জানালে তিনি অফিস স্টাফ দিয়ে আমাদের মারধর করে অফিস থেকে বের করে দেন। এতে আমিসহ চারজন আহত হই।’
এবিষয়ে নাচোল উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন আখতার নারী উন্নয়ন সংস্থার সদস্যদের অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, ‘উল্টো তারা আমাকে মারধর করে ওড়না খুলে নিয়েছে। আমার চশমাও ভেঙে ফেলেছে।’
সূত্র জানিয়েছে, মহিলা বিষয়ক কর্মকর্তার অফিসে অপ্রীতিকর ঘটনার পর নারী উন্নয়ন সংস্থার সদস্যরা দুপুর পর্যন্ত মহিলা বিষয়ক কর্মকর্তাকে ঘিরে রাখে। খবর পেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদের, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ নাজমুল হক, ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান, নাচোল থানার অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহাম্মদ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে।
এদিকে, এঘটনায় নারী উন্নয়ন সংস্থার চার জন আহত হয়ে নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এরা হচ্ছেন, নেজামপুর ইউনিয়নের ধরইল দীঘিপাড়া গ্রামের নগেন টুডুর স্ত্রী মর্জিনা বাসকি (৪৫), নাচোল ইউনিয়নের পশ্চিম লক্ষণপুর গ্রামের রুবিন হেমরমের স্ত্রী এলিনা মার্ডি (৩০), হাঁকরইল গ্রামের আইনুদ্দিনের স্ত্রী মাতুয়ারা (৩১) ও বাজে হাঁকরইল গ্রামের আনারুল ইসলামের স্ত্রী নুরুন নাহার (৩২)।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০২-১১-১৭

,