জেলায় জেল হত্যা দিবস পালিত

জাতীয় ৪ নেতা হত্যার ঘটনায় জেল হত্যা দিবস উপলক্ষে শুক্রবার চাঁপাইনবাবগঞ্জে শোক র‌্যালী ও সমাবেশ হয়েছে । দিবসটি উপলক্ষে জেলা তাঁতী লীগের আয়োজনে সকালে জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে থেকে শোক র‌্যালীটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একইস্থানে সমাবেশে মিলিত হয়।
জেলা তাঁতী লীগের আহবায়ক নিকসন রাহাত রাজুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি গোলাম শাহনেওয়াজ অপু, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আজিজুর রহমান, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. নজরুল ইসলাম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি মনিরুল ইসলাম।
এর আগে সূর্যোদয়ের সাথে সাথে দলীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয় এবং শহরের ফায়ার সার্ভিস মোড়স্থ জাতীয় ৪ নেতার প্রকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শিবগঞ্জ 
আমাদের শিবগঞ্জ প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জেলহত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলে শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও সোনামসজিদ স্থল বন্দর শ্রমিক লীগের যৌথ উদ্যোগে শুক্রবার বিকেলে সোনামসজিদ এলাকার নূরানী হাফিজিয়া মাদ্রাসা মাঠে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সভায়
সোনামসজিদ স্থল বন্দর শ্রমিক লীগের সভাপতি সাদেকুল ইসলাম মাষ্টারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য গোলাম রাব্বানী। এ সময় উপস্থিত অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড.আতাউর রহমান, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক শামসুর রহমান বাবু, দাইপুখুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আজমল হক বাদশা, মোবারকপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, ধাইনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আব্দুল কাদেরসহ স্থানীয় আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
নাচোল
 এদিকে আমাদের নাচোল প্রতিবেদক জানান, ৩রা নভেম্বর জেল হত্যা দিবস উপলে নাচোল উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ এর আয়োজনে শোক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শেষ জাতীয় চার নেতার রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। এ সময় উপস্থিত ছিলেন নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের।
গোমস্তাপুর
 আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে জেল হত্যা দিবস পালিত হয়েছে। এ উপলে সকালে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। এছাড়া বিকেলে রহনপুর পৌর আওয়ামলীগের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
রহনপুর পৌর আওয়ালীগ সভাপতি আব্দুল আজিজদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, উপজেলা আওয়ামলীগ সভাপতি শাহজাহান আনসারী, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, রহনপুর পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বাণী বিশ্বাস, উপজেলা যুবলীগ সভাপতি রাশেদুল ইসলাম, সাধারণ সম্পাদক সেরাজুল ইসলাম টাইগার, যুবলীগ নেতা আব্দুল লতিফ, ছাত্রলীগ নেতা রবিউল ইসলাম প্রমূখ।
সভা শেষে জাতীয় চার নেতার রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৩-১১-১৭

, , ,