শিবগঞ্জে একটি বিদ্যালয়ে নিয়োগকে ঘিরে পাল্টা সাংবাদিক সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বালুটঙ্গী উচ্চ বিদ্যালয়ের নিুমান সহকারী কাম-কম্পিউটার অপারেটর পদে সুষ্ঠুভাবে নিয়োগ পরীার দাবী করেছেন প্রধান শিক মোঃ সাইফুর রহমান।
বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের একটি হোটেলে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ২৮ আগস্ট শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের বালুটঙ্গী উচ্চ বিদ্যালয়ে নিুমান সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগ পরীাটি পরীার্থীদের উপস্থিতিতে বিধি মোতাবেক ও যথাসময়ে সুসম্পন্ন হয়েছিল। মেধাক্রম অনুসারে পরীায় প্রথম স্থান অধিকারী প্রার্থী মিজানুজ্জামানকে ৫ সদস্য বিশিষ্ট নিয়োগ বোর্ড নিয়োগ দান করেন। একটি কুচক্রি মহল আমার বিরুদ্ধে মটরসাইকেল উৎকোচ হিসেবে নেয়ার মিথ্যা তথ্য দিয়ে আমার সুনাম নষ্ট ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। মটরসাইকেল উৎকোচ হিসেবে নেয়ার বিষয়টি মিথ্যা, ভিত্তিহীন ও উদ্যোশ্য প্রণোদিত। অথচ আমার স্বার জাল করে একটি নোটিশের মাধ্যমে ওই চক্রটি পরীার দিন অর্থাৎ ২৮ আগস্ট নিয়োগ পরীা স্থগিতের অপচেষ্টা চালায়। বিষয়টি জানতে পেরে আমি আবারও পরীার্থীদের সঠিক সময়ে উপস্থি হওয়ার জন্য জানিয়েছিলাম। এছাড়া, কোন গোপন কার্যক্রম বা তড়িঘড়ির মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া অনুষ্ঠিত হয়নি।
তবে, পরীা বঞ্চিত প্রার্থী মনোয়ার হোসেন বলেন, গত ২৮ আগস্ট প্রধান শিক নোটিশের মাধ্যমে পরীা স্থগিত করেন এবং চুপিসারে মোঃ মিজানুজ্জামানকে উক্ত পদে নিয়োগের জন্য গত ২৯ আগস্ট নিয়োগ পরীা নেন। তিনি আরো জানান, প্রধান শিকের জাল স্বার সম্বলিত ওই নোটিশের বিষয়ে পুনরায় তাদের জানানো হয়নি।
এদিকে, ডিজি’র মনোনীত প্রতিনিধি ও নিয়োগ বোর্ডের সদস্য সচিব হরিমোহন সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক মোঃ মইনুল ইসলাম জানান, নিয়ম মেনে যথাসময়ে পরীা নেয়া হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ জাহিদুজ্জামান, সদস্য মোয়াজ্জেম হোসেন, জিয়াউর রহমান প্রমুখ ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫-১০-১৭