বিশ্ব দৃষ্টি দিবস পালিত

“দৃষ্টি সকলের অধিকার, চক্ষু পরিচর্যা সবার জন্য” এ প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব দৃষ্টি দিবস বিশ্ব পালিত  হয়েছে।
এ দিবসটি উপলে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতাল চত্বর থেকে একটি বর্ণাঢ়্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চক্ষু হাসপাতালে এসে শেষ হয়।
পরে চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতাল ও বাংলাদেশ জাতীয় অন্ধকল্যাণ সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উদ্দ্যোগে দিবসটির তাৎপর্য তুলে ধরে তাদের মিলনায়তনে এক আলোচনাসভা আলহাজ্ব জোহুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সেকেন্দার নাজাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রফেসর মোঃ কবিরুল ইসলাম, মোঃ নেদাউল ইসলাম, বাংলাদেশ জাতীয় অন্ধকল্যাণ সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক প্রকৌশলী একেএম খাদেমুল ইসলাম, কাউন্সিলার আব্দুল বারেক, জেলা পরিষদের সদস্য আব্দুল হাকিম ও আব্দুর হান্নান। এর আগে স্বাগত বক্তব্য রাখেন মোঃ নেদাউল ইসলাম এবং প্রবন্ধ পাঠ করেন ডাঃ জাবেদ ইমরান।
শেষে হাসপাতালের অপারেশন থিয়েটারে ‘সেকেন্দার নাজাতুন ফাউন্ডেশন’ এর অর্থায়নে বিনামূল্যে ১০০ জন গরীব চক্ষু রোগীর ছানি অপারেশন করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১২-১০-১৭