জেলা আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

‘দুর্যোগ সহনীয় আবাস গড়ি, নিরাপদে বাস করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে  আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পওে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল হাসান। সভায় দুর্যোগ ব্যবস্থাপনার বিভিন্ন দিক নিযে আলোচনা করা হয়।
এদিকে আমাদের ভোলাহাট প্রতিবেদক জনান, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে আর্ন্তজাতিক দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকালে উপজেলা প্রশাসনের সহযোগিতায় প্রকল্প বাস্তবায়নে আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদণি শেষে উপজেলা পরিষদ মিলনায়তন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) এসিল্যান্ড মাসুদুর রহমান মাসুদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রভাষক আনোয়ারুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, গোহালবাড়ী ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের, জামবাড়ীয়া ইউপি চেয়ারম্যান মুসফিকুর রহমান তারা, রামেশর হাই স্কুলের সহকারী প্রধান শিক্সক আব্দুল বারী, প্রকল্প বাস্তায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলি মুনিমুল হক, উপজেলা পরিষদের সিএ শামীম আক্তার, মহিলা বিষয়ক অফিসের প্রশিক নিলুফার ইয়াসমিন বেবী, অফিস সহকারী আন্জুমানারা ও গণস্বাস্থ্য প্রকৌশলির মেকানিক আব্দুল আওয়া।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩-১০-১৭

,