দুর্গাপূজায় মন্ডপে মন্ডপে এমপি দলীয় নেতারা

চাঁপাইনবাবগঞ্জের ১২৭ টি পূজা মন্ডপে সনাতন হিন্দু ধর্মালম্বিরদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা শান্তিপুর্ণ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে। অষ্টমীর দিনে সকাল থেকে ভক্তরা মন্ডপে মন্ডপে পূজা অর্চনা করছেন। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারঘরিয়ায় বাইশ পুতুল পূজা মন্ডপে ভক্তদের বেশি ভিড় লক্ষ করা যাচ্ছে।। বাংলাদেশের এবং ভারবর্ষের মধ্যে সবচেয়ে বড় মন্দির বাইস পুতুল মন্ডপ জেলার উর্ধ্বতন কর্মকর্তাগন পরিদর্শন করেছেন। বৃহস্পতিবার সকালে বারঘরিয়া ইউনিয়নের বাইস পুতুল সার্বজনিন দুর্গা মন্দিরে পূজা অর্চনা করেছেন চাঁপাইনবাবগঞ্জের জেলা ও দায়রা জজ দিলীপ কুমার ভৌমিক।
জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক প্রণব কুমার পাল জানান, বাইস পুতুল মন্দির সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে। বাইস পুতুল সার্বজনিন দূর্গা মন্দির কমিটির উদ্যোগে দুঃস্থদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে এবং রক্তদান কর্মসূচী গ্রহণ করা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের পূজা মন্ডপ পরিদর্শন করেছেন সংসদ সদস্য আব্দুল ওদুদ। এসময় গোবরাতলা ইউনিয়ন পরিষদের বর্তমান ও সাবেক চেয়ারম্যানসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
চাঁপাইনবাবগঞ্জ বণিক সমিতি’র সাবেক সভাপতি আব্দুল ওয়াহেদ শহরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন।

এদিকে আমাদের নাচোল প্রতিবেদক জানান, সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস নাচোলের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন। সকাল থেকে দিনব্যাপি উপজেলার নাচোল সদর, সোনাইচন্ডি, হাট-রাজবাড়ি, আমজোয়ান, হাট-বাকইল, খিকটা, বরেন্দা, মল্লিকপুর, সিংরইলসহ বিভিন্ন শারদীয় দূর্গা পূজা মন্ডপ পরিদর্শন করেন। এ সময় আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা  উপস্থিত ছিলেন।
অন্যদিকে নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের ৩ নং ইউনিয়নের রাজবাড়ি সার্বজনীন দূর্গা মন্দির, নাচোল উপজেলার ৪ নং নেজামপুর ইউনিয়নের জাহিদপুর ও খিটকা সার্বজনীন দূর্গা মন্দির পরিদর্শন করেন।
আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক এমপি জিয়াউর রহমান গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া, চৌডালা ও গোমস্তাপুর ইউনিয়নে পূজা মন্ডপ পরিদর্শন করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৮-০৯-১৭

,