রোহিঙ্গাদের হত্যা ও নির্যাতনের প্রতিবাদে প্রতিশ্রুতি ও শুভসংঘের মানববন্ধন

মিয়ানমারে রোহিঙ্গাদের হত্যা ও নির্যাতন বন্ধ ও তাদের মর্যাদা সহকারে নিজ ভূমিতে ফিরিয়ে নেয়ার দাবিতে শনিবার চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সকালে চাঁপাইনবাবগঞ্জ প্রেসকাবের সামনে কালের কণ্ঠ শুভসংঘ ও প্রগতিশীল সেচ্ছাসেবী সংগঠন ‘প্রতিশ্রুতি’ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উদ্যোগে প্রায় ঘন্টাব্যাপি এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানুষ মানুষের জন্য, আসুন নিপিড়িত মানুষের পাশে দাড়াই শ্লোগান নিয়ে আয়োজিত মানববন্ধন কর্মসুচিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানান শ্রেণী পেশার মানুষ অংশ নেন। এ সময় চাঁপাইনবাবগঞ্জ শুভসংঘের সভাপতি রমাজন আলী মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ শুভসংঘের প্রধান উপদেষ্টা শহীদুল হুদা অলক, উপদেষ্টা এনামুল হক তুফান, ‘প্রতিশ্রুতি’ উপদেষ্টা এ্যাড. মিজানুর রহমান মিজান, জেলা পরিষদের সদস্য রফিকুল ইসলাম, জাসদ ছাত্রলীগের সভাপতি আব্দুল মজিদ, শুভসংঘের সাধারণ সম্পাদক আসাদুল্লাহ, ‘প্রতিশ্রুতি’ সাবেক স¤œয়ক  আবু হাসনাত সুমন, আব্দুর রব নাহিদ। এ সময় উপস্থিত ছিলেন কালের কণ্ঠ শুভসংঘের সদস্য হুমায়ন কবির জুয়েল, আব্দুল বারি, ইসমাইল শেখ, মেহেদী হাসান, তুহিন রানা, সফিউর রহমান সোহেল, সইবুর রহমান, আজিজ, পারভেল (রয়েল)।
বক্তারা মিয়ানমারে রোহিঙ্গাদের হত্যা ও নির্যাতন মানবতা বিরোধী অপরাধ উল্লেখ করে বলেন, ‘মিয়ানমারে সরকারি বাহিনীর অমানুসিক হামলায় বহু নিরিহ মানুষ প্রাণ হারিয়েছে। তাদের হাত থেকে রেহায় পায়নি নারী ও শিশুরা। রোহিঙ্গাদের বাড়ি ঘর জ্বালিয়ে দেয়া ও নির্যাতনের কারণে প্রাণ বাঁচাতে অসহায় মানুষগুলো বাংলাদেশে পালিয়ে আশ্রয় নিয়েছে’। বক্তারা, রোহিঙ্গাদের হত্যা নির্যাতন বন্ধের জোর দাবি জানান এবং তাদের মর্যাদার সঙ্গে নিজ দেশে দ্রুত ফিরিয়ে নেয়ার দাবি জানান।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০-০৯-১৭