জেলায় জন্মাষ্টামী উপলক্ষে শোভাযাত্রা

শুভ জন্মাষ্টমী উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের শিবতলা কর্মকারপাড়া দূর্গা মন্দির চত্বর থেকে সোমবার একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। আনুষ্ঠানিক মঙ্গল প্রদীপ জ্বালিয়ে উদ্বোধন হওয়া শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে হুজরাপুরে রাধাগোবিন্দ মন্দির চত্বরে এসে শেষ হয়। শোভাযাত্রায় বর্ণিল সাজে হিন্দুধর্মালম্বি নানা বয়সী মানুষ অংশ নেন। এর আগে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। জন্মাষ্টমী উদযাপন কমিটির সভাপতি মোহিত কুমার দা’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক তৌফিকুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন,চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান, সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর তসিকুল ইসলাম, শ্যামকিশোর দাস গোস্বামী মহারাজ, বাবুল কুমার ঘোষসহ হিন্দু ধর্মাবলম্বী সহ¯্রাধিক নারী-পুরুষ ও শিশুরা।
শেষে শোভাযাত্রায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
নাচোল
 শুভ জন্মাষ্টমী উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে কেন্দ্রীয় মন্দির চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়। এ সময় শোভাযাত্রাতে উপস্থিত ছিলেন নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, নাচোল পৌরসভার মেয়র আব্দুল রশিদ খান ঝালু, জেলা পরিষদের সদস্য রয়েল বিশ্বাস। 
গোমস্তাপুর
মানবতার ভগবান শ্রী কিষ্ণের  শুভ জন্মাষ্টামী সোমবার গোমস্তাপুর উপজেলার উদযাপন করা হয় । এ উপলক্ষে একটি শোভাযাত্রা রহনপুর মহন্ত ষ্টেট থেকে বের হয়ে পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বাংলাদেশ  পূজা উদযাপন পরিষদ উপজেলা কার্যলয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয় । এতে বক্তব্য রাখেন অত্র সংগঠনের উপদেষ্টা  মহন্ত মহারাজ শ্রী  ক্ষিতিস চন্দ্র আচারী , সহ সভাপতি শ্রী গৌতম রায় , সাধারণ সম্পাদক শ্রী ডলার কুমার শাহ, অবসর প্রাপ্ত অধ্যাপক শ্রী বিজয় কুমার পাল প্রমুখ ।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৪-০৮-১৭

, ,