গুলশান হামলার আসামি ‘হাতকাটা সোহেল’, সুমাইয়া রিমান্ডে

ঢাকার গুলশানের হলি আর্টিজান রেস্তোরায় হামলার অন্যতম আসামী জঙ্গি নেতা সোহেল মাহফুজ ওরফে হাতকাটা সোহেল ও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের শিবনগরে পুলিশের ‘অপারেশন ঈগল হান্ট’-এ নিহত জঙ্গি আবুর স্ত্রী সুমাইয়া বেগমকে তিনদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।
বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালতে আসামিদের হাজির করে পুলিশ ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও শিবগঞ্জ থানার ওসি হাবিবুল ইসলাম হাবিব জানান, গত ২৬ ও ২৭ এপ্রিল শিবগঞ্জ উপজেলার শিবনগর এলাকার একটি জঙ্গি আস্তায়ন ‘অপারেশন ঈগল হান্ট’ পরিচালনা করে আইনশৃঙ্খলা বাহিনী। এতে জঙ্গি আবুসহ চারজন নিহত হয়। ওই ঘটনায় জীবিত উদ্ধার হয় জঙ্গি আবুর স্ত্রী সুমাইয়া বেগম ও তার শিশু সন্তান। এ ব্যাপারে শিবগঞ্জ থানায় দায়ের হওয়া মামলায় জঙ্গি নেতা সোহেল মাহফুজ এবং জঙ্গি আবুর স্ত্রী সুমাইয়া বেগমের তিনদিনের রিমান্ড মঞ্জুর হয়।
উল্লেখ্য, গত ৭ জুলাই গভীররাতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পুশকুনি এলাকায় গোপন বৈঠক করার সময় হলি আর্টিজানে হামলার অন্যতম পরিকল্পনাকারী সোহেল মাহফুজসহ ৪ জনকে গ্রেফতার করে পুলিশ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১০-০৮-১৭

,