সদর থানা বিএনপির কমিটি বিলুপ্ত করল জেলা বিএনপি’র সভাপতি

চাঁপাইনবাবগঞ্জ সদর থানা ও ইউনিয়ন বিএনপি’র কমিটিকে বিলুপ্ত করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপি সভাপতি এ্যাড. রফিকুল ইসলাম টিপু। শনিবার শহরের শান্তিমোড়স্থ একটি হোটেলে সদর থানা বিএনপির এক কর্মী সভায় এই সিদ্ধান্ত নেয়। একই সাথে সভায় ২১ সদস্য বিশিষ্ট সদর থানা বিএনপির সম্মেলন প্রস্তুত কমিটি গঠন করা হয়।
এদিকে সদর থানা বিএনপির’ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মতি’র  সাথে যোগাযোগ করা হলে তিনি চাঁপাইনবাবগঞ্জ নিউজ কে জানান, এই কমিটিকে বিলুপ্ত করার এখতিয়ার তার নেই।
জেলা বিএনপির সভাপতি এ্যাড. রফিকুল ইসলাম টিপু’র কাছে বিলুপ্ত বিষয়ে জানাতে চাইলে তিনি বলেন, সদর থানা কমিটি ২ বছরের জন করা হয়। কিন্তু এই থানা কমিটি অনেক বছর হয়েছে আর কমিটি গঠন করা হয়নি। এই কমিটি কোন কাজ না করায় বিলুপ্ত সিদ্ধান্ত নেয় হয়।

বিকেলে জেলা বিএনপির সভাপতি এ্যাড. রফিকুল ইসলাম টিপুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক গোলাম জাকারিয়া, আলহাজ্ব রফিকুল ইসলাম, কৃষকদল নেতা তৌহিদ আহম্মেদ, জোনাব আলী, আব্দুল মান্নান, মাহতাব উদ্দিন। সভায় আলহাজ্ব রফিকুল ইসলামকে আহ্বায়ক এবং এ্যাড. মোল্লা হাসান শরিফ (সনি), জোনাব আলী ও আব্দুল মান্নানকে যুগ্ম আহ্বায়ক করে মোট ২১ সদস্য বিশিষ্ট সদর থানা বিএনপির সম্মেলন প্রস্তুত কমিটি গঠন করা হয়। আগামী ১৫ দিনের মধ্যে এই কমিটিকে ইউনিয়ন কমিটি গঠনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনের তালিকা জেলা কমিটির কাছে জমা দেয়া জন্য নির্দেশ দেয়া হয়।

উল্লেখ্য, গত ১৫ মে এ্যাড. রফিকুল ইসলাম টিপু সভাপতি ও আমিনুল ইসলামকে সধারণ সম্পাদক করে ১৫১ সদস্য বিশিষ্ঠ চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপি’র কমিটি গঠন করে কেন্দ্রী বিএনপি। আর এই জেলা কমিটি থেকে গত ৭ জুন ৬৮ জন সদস্য কেন্দ্রী বিএনপি কাছে পদত্যাগ পত্র পাঠান বলে জানান, বিএনপির’ নেতা আমিনুল ইসলাম মতি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫-০৮-১৭