হলি আর্টিজান মামলার আসামী সোহেল মাহফুজ দু’দিনে রিমান্ডে

ঢাকার গুলশানের হলি আর্টিজান রেস্তোরায় হামলার অন্যতম আসামী জঙ্গি নেতা সোহেল মাহফুজ ওরফে হাতকাটা সোহেল আবারো  দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। এর আগে ১০ আগস্ট তিনদিনের রিমান্ড মঞ্জুর হয়।  শিবগঞ্জ উপজেলার শিবনগর এলাকার একটি জঙ্গি আস্তায়ন ‘অপারেশন ঈগল হান্ট’ পরিচালনা করে আইনশৃঙ্খলা বাহিনী। এতে জঙ্গি আবুসহ চারজন নিহত হয়। ওই ঘটনায় জীবিত উদ্ধার হয় জঙ্গি আবুর স্ত্রী সুমাইয়া বেগম ও তার শিশু সন্তান। এ ব্যাপারে শিবগঞ্জ থানায় দায়ের হওয়া মামলায় জঙ্গি নেতা সোহেল মাহফুজ এবং জঙ্গি আবুর স্ত্রী সুমাইয়া বেগমের তিনদিনের রিমান্ড মঞ্জুর হয়।
বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরিফুল ইসলামের আদালতে সোহেলকে হাজির করে নাচোল থানায় দায়ের হওয়া একটি মামলায় পুলিশ ৭ দিনের রিমান্ড চাইলে আদালত দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।
নাচোল থানার ওসি (তদন্ত) মাহাতাব উদ্দিন জানান, গত ১২মে নাচোল থানায় দায়ের হওয়া একটি বিস্ফোরক মামলায় জিজ্ঞাসাবাদের জন্য গুলশানের হলি আর্টিজার বেকারিতে জঙ্গী হামলার পরিকল্পনকারী সোহেল মাহফুজকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করে পুলিশ। শুনানী শেষে আদালত দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।
প্রসঙ্গত, গত ৭ জুলাই গভীর রাতে জেলার শিবগঞ্জ উপজেলার পুশকুনি এলাকায় গোপন বৈঠক করার সময় সোহেল মাহফুজসহ ৪ জনকে গ্রেফতার করে পুলিশ।
উল্লেখ্য, গত ৭ জুলাই গভীররাতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পুশকুনি এলাকায় গোপন বৈঠক করার সময় হলি আর্টিজানে হামলার অন্যতম পরিকল্পনাকারী সোহেল মাহফুজসহ ৪ জনকে গ্রেফতার করে পুলিশ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪-০৮-১৭

,