সরকারিকরণ হলো নাচোল খ.ম. উচ্চ বালিকা বিদ্যালয়

চাঁপাইনবাবগঞ্জের নাচোল খ.ম. উচ্চ বালিকা বিদ্যালয়কে সরকারিকরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি হয়েছে। স্কুলের প্রধান শিক্ষক নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব আবু আলী মো. সাজ্জাদ হোসেন স্বাক্ষরিত শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, ‘১০ আগস্ট ২০১৭ খ্রিস্টাব্দ, ২৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ তারিখ হতে নাচোল খ.ম. উচ্চ বালিকা বিদ্যালয়কে সরকারিকরণ করা হলো।’
নাচোল উপজেলায় এ নিয়ে দুটি শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ হলো। গত বছর ৬ নভেম্বর নাচোল ডিগ্রি কলেজকে জাতীয়করণ করা হয়। অবহেলিত জনপদ নাচোল উপজেলায় শুধু প্রাথমিক বিদ্যালয় ছাড়া সরকারি কোনো উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান ছিল না। দুটি শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণের মধ্য দিয়ে নাচোলবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হলো।
এদিকে সরকারিকরণের খবর পেয়ে বিকেলেই স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা আনন্দে মেতে ওঠে। প্রধান শিক্ষক নজরুল ইসলাম তার প্রতিক্রিয়ায় বলেন, ‘নাচোল খ.ম. উচ্চ বালিকা বিদ্যালয়কে সরকারিকরণ করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নাচোলবাসীর পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন জানাই। একইসঙ্গে এ আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাসকেও স্কুলের পক্ষ থেকে জানাই আন্তরিক অভিনন্দন।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক,নাচোল/ ১০-০৮-১৭

,