নতুন সেতু সড়ক প্রকল্পের এলাকা পরিদর্শন করলেন এলজিইডির পিডি

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরাঞ্চলের মানুষের চলাচলের সুবিধা বৃদ্ধি এবং শহরের যানজট কমাতে রাজারামপুর হামিদুল্লাহ স্কুল থেকে বিনপাড়া হয়ে ‘শেখ হাসিনা সেতু’ পর্যন্ত সড়ক ও ব্রীজ নির্মান প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন প্রতিনিধি দল। রাজারামপুরে অধিরের মোড়ে আরও একটি সেতু নির্মাণের পরিকল্প গ্রহণ করা হয়েছে। পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বাইপাশ নির্মাণেরও।
শনিবার প্রস্তাবিত নতুন সেতু এলাকা পরিদর্শন করেছেন স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি)’র প্রকল্প পরিচালক (পিডি) আব্দুস সালাম মন্ডল। বেলা ১২টায় তিনি চাঁপাইনবাবগঞ্জ এসে অধিরের মোড়সহ শেখ হাসিনা সেতু পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি প্রস্তাবিত সেতুর গুরুত্ব, জনসাধারণের চাহিদা, পরিবেশসহ প্রয়োজনীয় বিষয় খতিয়ে দেখেন।
এ সময় উপস্থিত ছিলেন-সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী সাদেকুল ইসলাম, জেলা এলজিইডি’র সিনিয়ার সহকারী প্রকৌশলী মামুন খান, সদর উপজেলা প্রকৌশলী আনম ওয়াহেদুজ্জামান।
সদর উপজেলা প্রকৌশলী আনম ওয়াহেদুজ্জামান জানান, চাঁপাইনবাবগঞ্জ  পৌরসভার ব্যস্ততম এবং জনবহুল এলাকার যানজট নিরসনের ল্েয বাইপাশ সড়ক নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সেই ল্েয সম্ভাব্য ৭ কোটি টাকা ব্যয়ে রাজারামপুর অধিরের মোড়ে কোপরার উপর ৮০ মিটারের একটি সেতু নির্মাণের জন্য উপজেলা ও ইউনিয়ন সড়কের বৃহৎ ব্রীজ নির্মাণ প্রকল্পের আওতায়
একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এ ছাড়াও অপর প্রকল্পের অধিন বটতলাহাট হয়ে হামিদুল্লাহ স্কুলের পাশ দিয়ে গিয়ে বিনপাড়া পর্যন্ত সংযোগ সড়ক নির্মাণ করা হবে। এর ফলে পৌর এলাকার যানজট নিরসন হবে।
পরিদশন শেষে প্রকল্প পরিচালক আব্দুস সামাদ মন্ডল সাংবাদিকদের জানান, উর্ধ্বতন কর্তৃপরে সাথে কথা তিনি নতুন এই সেতু নির্মাণ করা যাবে কীনা সে ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত দেবেন।
সংসদ সদস্য আব্দুল ওদুদ জানান, প্রকল্পটি বাস্তবায়ন হলে, শেখ হাসিনা সেতু দিয়ে চরাঞ্চলসহ বিভিন্ন স্থানের শহরে আসা মানুষগুলোর যাতায়াতের সুবিধা বাড়বে এবং চাঁপাইনবাবগঞ্জ শহরের যানজট অনেকটায় কমে যাবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৯-০৭-১৭