mainpageads

সারাদেশকে রেল যোগাযোগের আওতায় আনা হবে- রেলমন্ত্রী

রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপি বলেছেন, সারাদেশকে রেল যোগাযোগের আওতায় আনার জন্য কাজ করছে বতর্মান সরকার। তিনি বলেন বিএনপি জোট সরকার রেলপথের উন্নয়নে কোন কাজ করেনি। তারা ক্ষমতায় থাকার সময় ১২০টি রেলষ্টেশন বন্ধ করে দিয়েছিল। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ৬০ টি ষ্টেশন চালু করেছে। পর্যায়ক্রমে সকল জেলার সাথে রেল যোগাযোগ গড়ে তোলা হবে।
তিনি আজ রবিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার আমনুরায় বাইপাস রেললাইন ও নতুন স্টেশন ভবনের উদ্বোধন কালে তিনি এ কথা বলেন।
রেলপথ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সংসদ সদস্য আব্দুল ওদুদ, গোলাম মোস্তফা বিশ্বাস, রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত মহাপরিচালক কাজি রফিকুল আলম, জেলা প্রশাসক মাহমুদুল হাসান, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম প্রমুখ।
এর আগে নবনির্মিত আমনুরা বাইপাস রেলষ্টেশনে পতাকা নেড়ে আন্তঃনগর ট্রেন পদ্মা’র সংযোগ হিসেবে সাটল ট্রেনের উদ্বোধন করেন করেন তিনি।
উল্লেখ করা যেতে পারে, ২০১১ সালে ২৩ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিন চাঁপাইনবাবগঞ্জের এক জনসভায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী সরাসরি আন্তঃনগর ট্রেন চালুর ঘোষণা দেন। তারই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহীর রুটের আমনুরায় প্রায় ২২ কোটি টাকা ব্যয়ে এই বাইপাস রেললাইন ও নতুন স্টেশন ভনন নির্মাণ করা হয়। তবে, বাইপাস রেললাইন উদ্বোধন হলেও চাঁপাইনবাবগঞ্জবাসীর দীর্ঘদিনের দাবি এবং প্রধানমন্ত্রী প্রতিশ্রুত সরাসরি আন্তঃনগর ট্রেন চালু হলনা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২১-০৫-১৭