mainpageads

শিবগঞ্জের শিক্ষাবিদ অধ্যাপক মিরাতুল ইসলাম মারা গেছেন

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের বিশিষ্ট শিক্ষাবিদ শিবগঞ্জ ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা সদস্য, শিবগঞ্জ পৌর এলাকার মাষ্টারপাড়া গ্রামের অধ্যাপক আলহাজ্ব মিরাতুল ইসলাম মারা গেছেন (ইন্না লিন্নাহে অ ইন্না ইলাহির রাজেউন....) । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী ,৩ ছেলে ১ মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
বার্ধক্যজনিত কারণে তিনি দীর্ঘদিন বিভিন্ন রোগে ভুগছিলেন এবং তার অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি থাকার পর সোমবার বেলা দেড়টার দিকে তিনি ইন্তেকাল করেন। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় শিবগঞ্জ সরকারী মডেল হাই স্কুল মাঠে জানাযার নামাজ শেষে জালমাছমারী পারিবারিক গোরস্তানে তাকে দাফন করা হয়।

গুনি এ ব্যাক্তি বাম ঘরোয়ার রাজনীতি করতেন এবং ১৯৭১ সালে তিনি নওঁগা জেলার মান্দা উপজেলার চৌবাড়িয়া এলাকায় মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন। ব্যাক্তি জীবনে তিনি শিবগঞ্জ কেন্দ্রিয় জামে মসজিদের ,শিবগঞ্জ প্রবীন হিতৈষী সংঘের সভাপতি ছিলেন । সেসাথে তিনি বিভিন্ন সেবা মূলক কার্যক্রমে অংশগ্রহন ও সহযোগীতা করেছেন।
তাঁর মৃত্যুতে শিবগঞ্জ প্রবীন হিতৈষী সংঘের সভাপতি আলহাজ মোঃ আকবর হোসেন,শিবগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ ব্রাইনীর ইসলাম,সাবেক এমপি ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মুক্তিযোদ্ধা অধ্যাপক শাহজাহান আলী মিঞা, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব শামীম কবির হেলিমসহ অনেকে গভীর শোক প্রকাশ করেছেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ০২-০৫-১৭

,