mainpageads

চার দফা দাবীতে ডিপ্লোমা মেডিক্যাল ছাত্রদের মানববন্ধন

উচ্চ শিক্ষাসহ চার দফা দাবীতে রবিবার চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন করেছে বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিক্যাল স্টুডেন্টস এসোসিশনের চাঁপানবাবগঞ্জ জেলা শাখা।
সকালে শহরের ক্লাব সুপার মার্কেটের সামনে জেলার বিভিন্ন প্রতিষ্ঠানে (মেডিক্যাল আ্যসিসট্যান্ট ট্রেনিং স্কুল-ম্যাটস) শতাধিক অধ্যয়নরত শিক্ষার্থী, শিক্ষা শেষে হাসপাতালে ইন্টার্নীরত ও পাশ করা বেকার ডিএমএফ (ডিপ্লোমা ইন মেডিক্যাল ফ্যাকাল্টি) এই কর্মসূচীতে যোগ দেন। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন এসোসিয়েসনের জেলা শাখা সভাপতি ফয়সাল আহমেদ. সাধারণ সম্পাদক মাসকুর রহমান, আবুল কালাম আজাদ,জাফর ইকবাল প্রমূখ।
বক্তরা তাঁদের দাবী আদায়ে দেশের নোয়াখালী, বগুড়া, বাগেরহাটসহ বিভিন্ন স্থানে এর আগে অনুষ্ঠিত শান্তিপূর্ন বিভিন্ন কর্মসূচীতে পুলিশী বাধা ও গ্রেপ্তারের প্রতিবাদ করেন। তাঁরা বঙ্গবন্ধু’র প্রথম পঞ্চবার্ষিকী পরিকল্পনা অনুযায়ী উচ্চশিক্ষার সূযোগ সৃষ্টি, ম্যাটস শিক্ষার্থীদের জন্য পৃথক মেডিকেল এডুকেশন বোর্ড গঠন,শিক্ষা শেষে সরকারী বেসরকারী কর্মসংস্থানের নিশ্চয়তা ও ইন্টার্নীশীপ ভাতা প্রদান ইত্যাদি দাবী জানান। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০১-০৫-১৭