জেলায় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা

চাঁপাইনবাবগঞ্জে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । শনিবার সকালে জেলা প্রশাসন ও সদর উপজেলা ভূমি অফিসের আয়োজনে জেলা প্রশাসকের চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রক্ষিদন করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাহমুদুল হাসান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু জাফর, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার  সিরাজুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাইফুর রহমান খান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফতেখার উদ্দিন শামীম।
শিবগঞ্জ 
 আমাদের শিবগঞ্জ প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলা ভূমি অফিসের আয়োজেন র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সহকারী কমিশনার (ভূমি) কল্যাণ চৌধুরী। এসময় বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন কর্মকর্তা কায়ছার মোহাম্মদ, যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমান প্রমূখ। এতে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ভূমি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
নাচোল 

আমাদের নাচোল প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের নাচোলে র‌্যালী ও আলোচনাসভার মধ্যদিয়ে ভূমি সেবা সপ্তাহ পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালী পৌর এলাকার গুরুত্বপূর্ন শহর প্রদক্ষিন শেষে একই স্থানে এসে মিলিত হয়। পরে উপজেলা পরিষদের হলরুমে সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা বিএমডির সহকারী প্রকৌশলী মুনজুরুল হোদা, ত্রান কর্মকর্তা খাইরুল ইসলাম, উপজেলা ভূমি সার্ভেয়ার এরফান আলী।
পরে সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া সুলতানা জানান,জনগনের ভূমি সেবা দেওয়ার লক্ষ্যে ১ এপ্রিল থেকে আগামী ৭ এপ্রিল পর্যন্ত ভূমি সম্পর্কে যে কোন ধরনের সেবা উপজেলা ভূমি অফিসে থেকে জনসাধারন পাবেন বলে জানান।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০১-০৪-১৭

, ,