নিরাপদ আম উৎপাদন ও আমজাত পণ্যের রপ্তানী বিষয়ক কর্মশালা

বাংলাদেশ ম্যাংগো প্রডিউসার মার্চেন্টস এ্যাসোসিয়েশন এর উদ্যোগে এবং এগ্রো প্রোডাক্ট বিজনেস প্রমোশন কাউন্সিল, বাণিজ্য মন্ত্রণালয় এর সার্বিক সহযোগিতায় রবিবার দিনব্যাপী “উত্তম কৃষি প্রযুক্তির মাধ্যমে নিরাপদ আম উৎপাদন এবং ফ্রেস আম ও আমজাত পণ্যের রপ্তানীর সুযোগ বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ ম্যাংগো প্রডিউসার মার্চেন্ট এ্যাসোসিয়েশনের সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল হান্নান হানু’র সভাপতিত্বে দিনব্যাপী শ্যামপুর ইউনিয়ন পরিষদ অডিটোরিয়ামে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন শ্যামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন দি চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির সহ-সভাপতি মনোয়ারুল ইসলাম ডালিম। কর্মশালায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ম্যাংগো প্রডিউসার মার্চেন্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শুকুরুদ্দীন, এগ্রো প্রোডাক্ট বিজনেস প্রমোশন কাউন্সিল, বাণিজ্য মন্ত্রণালয় এর প্রোগ্রাম সহকারী কমকর্তা লিটন চন্দ্র রায়, ফজলুল হক ইন্টুসহ অন্যরা। প্রশিক্ষণ কর্মশালার আলোচক ছিলেন ড. জমির উদ্দীন, শিবগঞ্জ উপজেলা কৃষি কমকর্তা কৃষিবিদ এস.এম আমিনুজ্জামান।
কর্মশালায় মানব দেহের জন্য নিরাপদ কেমিক্যাল মুক্ত আম চাষাবাদ পদ্ধতি, আমের রোগ-পোকা দমন ও পরিচর্যার মাধ্যমে ফলন বৃদ্ধি এবং আম ও আমজাত পণ্য রপ্তানীর সুযোগ বৃদ্ধির করণের অঙ্গিকার ব্যক্ত করেন উপস্থিত ৭০ জন আমচাষী ও ব্যবসায়ীবৃন্দ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৯-০৪-১৭