mainpageads

শিক্ষিত তরুণ প্রজন্মের স্বপ্নের প্লাটফর্ম আইসিটি ক্যারিয়ার ক্যাম্প অনুষ্ঠিত

‘ডিজিটাল বাংলাদেশে আমরা দূর্বার’-শ্লোগানে বৃহস্পতিবার  চাঁপাইনবাবগঞ্জে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সরকারী কলেজ অডিটোরিয়ামে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযূক্তি মন্ত্রণালয়ের অধীনে এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সহযোগিতায় তথ্য প্রযূক্তি ব্যবহারের মাধ্যমে ক্রমবর্ধমান শিক্ষিত যুব শক্তির কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে গৃহীত প্রকল্পের আওতায় এই ক্যাম্পের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ জেলার জেলা প্রশাসক মাহমুদুল হাসান, চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক এ কে এম মনজুর রেজা, এলআইসিটি প্রোজেক্টের আইটি/আইটিইএস স্পেশালিস্ট শাহফুজুল ইসলাম শামীম, ওমেন ইন ডিজিটাল এর গ্রাফিক ডিজাইনার সামিয়া আফরিন মিথিলা, চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের অর্থনীতি বিভাগের সহযোগি অধ্যাপক শামসুল হক।
বক্তারা  বলেন, সরকার ২০২১ সালের মধ্যে আইটি পেশাজীবির সংখ্যা বর্তমান সাত লাখ থেকে ২০ লাখে উন্নীত করতে চায়। এজন্য নানামূখী কার্যক্রম হাতে নিয়েছে। আইটি শিল্পের চাহিদা অনুযায়ী এলআইসিটি প্রকল্পের মাধ্যমে আইটিতে বিশ্বমানের প্রশিক্ষণের মাধ্যমে ৪৫ হাজার দক্ষ মানব সম্পদ গড়ে তুলছে। দেশব্যাপী অব্যহত রয়েছে প্রশিক্ষণ কার্যক্রম। এছাড়াও চলমান রয়েছে ‘লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট’ প্রকল্পের মাধ্যমে ৫৫ হাজার ফ্রিল্যান্সার তৈরির প্রশিক্ষণ। তাছাড়া বিসিসিতে অব্যাহতভাবে তথ্য প্রযুক্তির নানা বিষয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে অনলাইন কুইজে অংশ গ্রহণের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে থেকে একজন বিজয়ী শিক্ষার্থীকে ও অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্য থেকে একজন শিক্ষার্থীকে উই মোবাইলের সৌজন্যে একটি করে স্মার্ট মোবাইল ফোন পুরষ্কার হিসেবে প্রদান করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৯-০৩-১৭