mainpageads

সাংবাদিকের উপর হামলা মামলার প্রধান আসামী টি ইসলামের নাম অভিযোগপত্র থেকে বাদ দেওয়ায় আদালতে নারাজির আবেদন মঞ্জুর

চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন দিলু ও দৈনিক খোলা কাগজ’র চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি আব্দুর রবসহ চারজনের উপর হামলার  মামলায় প্রধান আসামী টি ইসলামকে বাদ দিয়ে অভিযোগপত্র দেওয়ার পরিপ্রেক্ষিতে দাখিলকৃত নারাজি আবেদন মঞ্জুর করেছে আদালত। সোমবার চাঁপাইনবাবগঞ্জে আমলী আদালতের (গ অঞ্চল) বিচারক জয়ন্তী রানী দাস এ আবেদন মঞ্জুর করে সহকারী পুলিশ সুপার (এএসপি) পদবির একজনের দ্বারা অধিকতর তদন্তের আদেশ দেন।
উল্লেখ্য, নাচোল উপজেলার মানিকাড়া গ্রামে চাঁপাইনবাবগঞ্জের ব্যবসায়ী তরিকুল ইসলাম (টি ইসলাম) খনন করা একটি পুকুরের কারণে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে গ্রামের বাসিন্দাদের ব্যাপক দুর্ভোগ পোহাতে হচ্ছে। ১৫/২০ বিঘা জমিতে আবাদ করতে পারছে না জমির মালিকরা। এছাড়া অন্যের জমির পাশে গভীর নালা কেটে চাষাবাদ বিঘিœত করারও চেষ্টা হচ্ছে। এলাকাবাসীর অভিযোগে আরো জানা যায়, এলাকার তিন পুকুরা নামে আলাদা তিনটি খাস পুকুর কেটে একীভূত করে দখল করে নিয়েছে টি ইসলাম। এমন সংবাদ পেয়ে মানিকাড়া গ্রামে পেশাগত দায়িত্ব পালনের জন্য গত ২৬ আগস্ট আনোয়ার হোসেন আব্দুর রবহসহ কয়েকজনকে সঙ্গে নিয়ে ওই গ্রামে তথ্যানুসন্ধানে যান এবং পুকুরসহ ক্ষতিগ্রস্থ বাড়িঘর, জমিজমা, রাস্তার ছবি তুলে ফেরার পথে গ্রামের হেয়ারিং বন্ড রাস্তার কাছে পৌঁছামাত্র বেলা সাড়ে ১২টার দিকে টি ইসলামের নির্দেশে তাঁর ভাড়াটিয়া বাহিনী চারজনের উপরে হামলা চালায়। এ ঘটনায় আনোয়ার হোসেন বাদী হয়ে নাচোল থানায় গত ২৮/৮/২০১৬ তারিখে মামলা দায়ের করেন। গত ৩১ জানুয়ারি ২০১৭ মামলার তদন্ত কর্মকর্তা নাচোল থানার ওসি ফাছির উদ্দীন আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
পরিপ্রেক্ষিতে গত ১ মার্চ আদালতে নারাজির আবেদন জানান আনোয়ার হোসেন। আদালত ওই দিন আসামীদের জামিন বাতিল করে সোমবার (১৩ মার্চ) আদেশের দিন ধার্য্য করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩-০৩-১৭